১২ মিনিটের স্টার্লিং ঝড়ে ওয়াটফোর্ডকে উড়িয়ে সিটির দুর্দান্ত জয়

38
Photo: Collected

আক্রমণের ধার ছিল শুরু থেকেই। তবে তা ভাল ভাবেই প্রতিহত হয়। কিন্তু দ্বিতীয়ার্ধে রাহিম স্টার্লিংয়ের নৈপুণ্যে উড়ে গেল তাদের প্রতিরোধ। মাত্র ১২ মিনিটের মধ্যে তিনবার জালে বল পাঠিয়ে শিরোপাধারীদের দারুণ এক জয় এনে দিলেন এই ইংলিশ মিডফিল্ডার।

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে শনিবার ৩-১ গোলে জিতেছে পেপ গার্দিওলার দল। দ্বিতীয়ার্ধে বদলি নেমে প্রথম স্পর্শেই সফরকারীদের একমাত্র গোলটি করেন জেরার্দ দেউলোফেউ।

ইতিহাদ স্টেডিয়ামে প্রথমার্ধের বেশকিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ম্যানসিটি। বিরতি থেকে ফিরেই ভোজভাজির মত পাল্টে গেল দলের চেহারা। বাড়লো আক্রমণের ধার। সেই ধারে কচুকাটা ওয়াটফোর্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সৌভাগ্যসূচক গোলে এগিয়ে যায় সিটি। আগুয়েরো বুক দিয়ে নামিয়ে বল বাড়ান স্টার্লিংকে। সে সময় অফ সাইডে ছিলেন এই ইংলিশ মিডফিল্ডার। ওয়াটফোর্ড ডিফেন্ডার ইয়ানমাত বল ক্লিয়ার করতে গেলে তার পায়ে লেগে জড়ায় জালে।

লাইন্সম্যান অফ সাইডের পতাকা তুলেছিলেন। তবে তার সঙ্গে কথা বলার পর গোলের বাঁশি বাজান রেফারি। ইয়ানমাতের আগে স্টার্লিং বল স্পর্শ করলে অফসাইডের জন্য গোল পেত না সিটি।

৫০তম মিনিটে ব্যবধান ২-০ করে ফেলেন স্টার্লিং। দাভিদ সিলভার কাছ থেকে বল পেয়ে নিচু ক্রসে মাহরেজ বল বাড়ান গোলমুখে। ফাঁকা জালে বল পাঠাতে অরক্ষিত স্টার্লিংয়ের স্রেফ একটি টোকা দিতে হয়েছে।

৫৮তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন স্টার্লিং। ডিফেন্স চেরা পাস পেয়ে একজনকে কাটিয়ে দুই জনের মাঝ দিয়ে বাঁকানো শটে জাল খুঁজে নেন তিনি। ৩-০ ব্যবধানে এগিয়ে যায় সিটি।

৬৬তম মিনিটে বদলি নামা দুই খেলোয়াড় ডিনি ও দেউলোফেউ কয়েক সেকেন্ডর মধ্যে দলকে গোল এনে দেন। ফ্রি কিক থেকে গোলরক্ষকের উঁচু করে বাড়ানো বল হেড করে সামনে বাড়ান ডিনি। ছুটে গিয়ে প্রথম স্পর্শেই বল জালে পাঠান বার্সেলোনার সাবেক খেলোয়াড় দেউলোফেউ।

পরে বেশ কিছু সুযোগ পেলেও জালের দেখা পায়নি কোন দল। এই জয়ে ৩০ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান সুসংহত করেছে সিটি। এক ম্যাচ কম খেলা লিভারপুল ৭০ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

দিনের অন্য ম্যাচে সাউথ্যাম্পটনের বিপক্ষে ২-১ গোলে হেরে যাওয়া টটেনহ্যাম হটস্পার ৬১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে। ২৯ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তাদের পরেই আছে আর্সেনাল। ২৮ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে চেলসি।

শনিবার রাতের অন্য ম্যাচের ফলাফল

ম্যান সিটি ৩ : ১ ওয়াটফোর্ড

ক্রিস্টাল প্যালেস ১ : ২ ব্রাইটন

কার্ডিফ ২ : ০ ওয়েস্ট হ্যাম

হার্ডসফিল্ড ০ : ২ বোর্নমাউথ

লেস্টার সিটি ৩ : ১ ফুলহ্যাম

নিউক্যাসল ৩ : ২ এভারটন

সাউথ্যাম্পটন ২ : ১ টটেনহ্যাম