অপরিচিতি রক্তাক্ত এক মহিলা বাঁচিয়ে দিলেন তামিম-মুশফিকদের

145
ছবি : সংগৃহীত।

নিউজিল্যান্ডের সেন্ট্রাল ক্রাইস্টচার্চের ডিনস ইভে মসজিদ আল নুরে অজ্ঞাত বন্দুকধারীর হামলা থেকে অল্পের জন্য বেঁচে গেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। জানা গেছে অজ্ঞাত এক মহিলার নির্দেশনা পেয়েই বেঁচে ফিরে আসতর পেরেছেন টাইগাররা।

জুমাআ’র নামাজের সময় হওয়ায় সে মসজিদেই নামাজ পড়তে যাচ্ছিলেন তামিম ইকবাল, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলামরা। এমতাবস্থায় মসজিদে ঢোকার আগমুহূর্তে অজ্ঞাত এক নারী রক্তাক্ত অবস্থায় এসে তামিমদের সতর্ক করে জানান যে মসজিদের ভেতরে গোলাগুলি হচ্ছে, ভেতরে যেও না।

সে মহিলার সতর্কবার্তা শুনে তড়িঘড়ি করে টিম বাসের মধ্যে ঢুকে যায় বাংলাদেশ দলের খেলোয়াড়রা এবং শুয়ে পড়ে মেঝেতে। কিছুক্ষণ পরেই ঘটনাস্থলে থাকা নিরাপদ হবে না ভেবে তামিম-মিরাজরা বাস থেকে বেরিয়ে হাগলি পার্ক দিয়ে চলে জান ক্রাইস্টচার্চের হাগলি ওভাল স্টেডিয়ামের ড্রেসিংরুমে।পরে বিসিবির কর্মকর্তাদের সহযোগিতায় তাদের হোটেলে নেয়া হয়।

এদিকে মসজিদে বন্দুকধারীর হামলায় অন্তত ২৭ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন নিউজিল্যান্ডের পুলিশ কমিশনার মাইক বুশ।

তিনি বলেছেন, ওই হামলার পর একজন ব্যক্তিকে পুলিশের হেফাজতে নেয়া হয়েছে। তবে তিনি বিশ্বাস করেন ওই হামলার সঙ্গে আরও কয়েকজন ব্যক্তি জড়িত রয়েছে।

নিউজিল্যান্ডের স্থানীয় গণমাধ্যম জানায়, শুক্রবার স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে এবং পাশেই লিনউড মসজিদেও হামলার ঘটনা ঘটে। এসময় সরাসরি সম্প্রচারে একজন বন্দুকধারীকে গুলি করতে দেখা যায়।