হঠাৎ যে কারণে এশিয়া কাপের দল ছাড়লেন বুমরাহ

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের একাদশে ছিলেন যশপ্রীত বুমরাহ। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বল না করলেও ব্যাট হাতে রান করেছিলেন তিনি। তবে কিছুদিন আগেই চোট সারিয়ে মাঠে ফেরা ভারতের এই পেসার নেপালের বিপক্ষে ম্যাচে না খেলেই দল ছেড়ে নিজ দেশ ভারতে পাড়ি দিয়েছেন।

এশিয়া মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ভারতের সুপার ফোর এখনও নিশ্চিত হয়নি। সোমবার (৪ সেপ্টেম্বর) পাল্লেকেলেতে ভারত-নেপাল ম্যাচে জয়ী দল পরবর্তী রাউন্ড নিশ্চিত করবে। এমন গুরুত্বপূর্ণ সময়ে বুমরাহ কেন দল ছাড়লেন, তা নিয়ে নেটিজেনদের মধ্যে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে।

তবে বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বাবা হতে চলেছেন আইপিলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা বুমরাহ। আর সে কারণেই সন্তান-সম্ভাবা স্ত্রীর পাশে থাকার জন্য এশিয়া কাপের মধ্যেই দল ছেড়েছেন তিনি। তবে ভারত যদি সুপার ফোরে উঠতে পারে তাহলে পরবর্তী ম্যাচগুলো খেলতে পারবেন এই পেসার।

এদিকে ইনজুরির কারণে গত এক বছর মাঠে নামতে পারেননি বুমরাহ। এশিয়া কাপের আগে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক হিসেবেই তাকে দলে ফেরানো হয়েছিল। বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করে প্রত্যাবর্তন সিরিজের সেরাও নির্বাচিত হয়েছিলেন তিনি।

তাই আসন্ন বিশ্বকাপের আগে এশিয়া কাপের মঞ্চে বুমরাহ যেন ভালো কিছু করতে পারেন তার প্রত্যাশা ছিল ভারতের ক্রিকেটপ্রেমীরা। আপাতত নেপাল ম্যাচ না খেললেও ভারত সুপার ফোরে উঠলে এবারের এশিয়া কাপে প্রথমবারের মতো বল হাতে দেখা যাবে বুমরাকে।