‘স্ট্রিট চাইল্ড ক্রিকেট বিশ্বকাপ’ মাতাবে ৮ বাংলাদেশি শিশু

31
ছবি: স্ট্রিট চাইল্ড ইউনাইটেড

এবছর মে মাসে ইংল্যান্ডে শুরু হবে ক্রিকেট বিশ্বকাপ। তার আগে স্ট্রিট চাইল্ড ক্রিকেট বিশ্বকাপ টুর্নামেন্ট আয়োজন করছে স্ট্রিট চাইল্ড ইউনাইটেড।

এ লক্ষ্যে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের প্রধান কার্যালয়ে যৌথভাবে টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠান আয়োজন করে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এবং লোকাল এডুকেশন অ্যান্ড ইকোনমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (এলইইডিও)।

বিশ্বব্যাপী পথশিশুদের একত্র করে আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্টে খেলার সুযোগ করে দেওয়াই স্ট্রিট চাইল্ড ক্রিকেট ওয়ার্ল্ড কাপের লক্ষ্য। এসব অবহেলিত শিশুর প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গি দূর করার ক্ষেত্রে এ আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

আগামী মে মাসে যুক্তরাজ্যে আয়োজিত স্ট্রিট চাইল্ড ক্রিকেট ওয়ার্ল্ড কাপ টুর্নামেন্টে বাংলাদেশ থেকে আট শিশুকে নির্বাচিত করা হয়েছে। ১৪-১৭ বছর বয়সী চারটি মেয়ে ও চারটি ছেলে শিশুকে নির্বাচন করা হয়েছে। বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার কানবার হোসেন-বর ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের ডিরেক্টর এক্সামিনেশন্স সেবাস্তিয়ান পিয়ার্স, চেয়ার অব ফ্রেন্ডস অব স্ট্রিট চিল্ড্রেন মাইক সেরিফ, এলইইডোর এক্সিকিউটিভ ডিরেক্টর ফরহাদ হোসেন, স্ট্রিট চাইল্ড ইউনাইটেডের চিফ এক্সিকিউটিভ জন রো, ইউনিভার্সিটি অব ওয়েস্ট ইংল্যান্ড থেকে অভি রহমান এবং লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিস (সাউথ) থেকে খালেদ চৌধুরীসহ ব্রিটিশ কাউন্সিলের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here