স্কুলছাত্রীর বলেই কুপোকাত মাহমুউল্লাহ রিয়াদ!

229

‘সাইলেন্ট কিলার’, ‘কুলেস্ট প্লেয়ার’ প্রভৃতি অসংখ্য বিশেষণে তিনি। বিনয়ী আর হাস্যোজ্জ্বল এক ক্রিকেটারের পরিচয় জানতে চাইলে যার নাম আসে তিনি আর কেউ নন, তিনিই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা খেলোয়ার মাহমুদউল্লাহ রিয়াদ।

বিশ্বের বাঘা বাঘা বোলারদের কাছে আতঙ্কের অন্য নাম মাহমুদউল্লাহ রিয়াদ আর তিনিই কিনা এক স্কুলছাত্রীর করা বলে ব্যাট ছোঁয়াতেও পারলেন না!

ইউএসএআইডির উদ্যোগে চট্টগ্রামের পটিয়া উপজেলার লাখেরা উচ্চ বিদ্যালয় মাঠে এনজিও উজ্জীবনের ‘ডেভলপমেন্ট প্রোগ্রামে’ স্কুল শিক্ষার্থীদের প্রীতি ক্রিকেট ম্যাচে এই ঘটনা ঘটে। এ সময় করতালি ও উল্লাসে মেতে ওঠেন শিক্ষার্থীসহ উপস্থিত দর্শকরা।

মঙ্গলবার দুপুরে প্রীতি ক্রিকেট ম্যাচে লাখেরা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সীমা আকতারের করা বলটি খেলতি পারেননি রিয়াদ। প্রীতি ম্যাচে রিয়াদকে আরও বল করেন- তাজনিয়া, ফারহানা সুলতানার, জিতু ও শাহিদা আক্তারসহ ১২ ছাত্রী।

খেলা শেষে স্কুল পরিদর্শন করেন মাহামুদউল্লাহ। এ সময় তিনি পুষ্টিকর খাবার, পরিস্কার-পরিচ্ছন্নতা, বাল্য বিয়ে রোধসহ বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীদের পরামর্শ দেন।

স্কুল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের জানান, ২০১৭ সালে ইউএসএআইডি তাকে যুব উন্নয়ন ক্ষেত্রে শুভেচ্ছাদূত ঘোষণা করে। তখন থেকেই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ও অন্যান্য মাধ্যমের সাহায্যে যুবসেবামূলক কাজে জড়িয়ে পড়েন ও নিজেকে যুক্ত করেছেন হাজারো তরুণ-তরুণীর সঙ্গে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here