সেঞ্চুরি করে ভিভ রিচার্ডসের রেকর্ড ভাঙলেন রোহিত

43

সামনে বিরাট লক্ষ্য। শুরুতেই প্যাভেলিয়নে ফিরে গিয়েছেন দলের প্রথমসারির ব্যাটসম্যানরা। সেই তালিকায় রয়েছেন স্বয়ং অধিনায়ক বিরাট কোহলিও। সেই ভাঙা মঞ্চেই বড় রানের লক্ষ্যে লড়াই শুরু করেছিলেন সহ-অধিনায়ক রোহিত শর্মা। তাঁকে যোগ্য সঙ্গত দিতে নেমে দীর্ঘ সময় মাঠে থেকে একবছর পর হাফ সেঞ্চুরিও করে গেলেন প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি। তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিজের ২২তম সেঞ্চুরিটিও সেরে ফেললেন রোহিত শর্মা। এটা ছিল রোহিতের চতুর্থ সেঞ্চুরি অস্ট্রেলিয়ার মাটিতে। গোটা বিশ্বের মধ্যে এটাই সর্বোচ্চ। এর আগে এই রেকর্ড ছিল তিনটি সেঞ্চুরি নিয়ে অস্ট্রেলিয়ার তারকা ভিভ রিচার্ডসের। তাঁকে ছাপিয়ে গেলেন রোহিত।

ভারত অধিনায়ক বিরাট কোহলি এ দিন তিন রানে আউট হলেন। তাঁর দখলে রয়েছে দু’টি সেঞ্চুরি। দু’টি সেঞ্চুরি নিয়ে এই তালিকায় রয়েছেন আরও আট ব্যাটসম্যান।

শনিবার প্রথম একদিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে তিনটি হাফ সেঞ্চুরিসহ অস্ট্রেলিয়ার রান গিয়ে দাঁড়ায় ২৮৮-তে। ভারতের জন্য লক্ষ্যটা নেহাৎই কম ছিল না। পর পর তিন ব্যাটসম্যান আউট হয়ে যাওয়ার পর ভরসা দিয়েছিলেন রোহিত শর্মাই। ১৩৩ ‌রান করে আউট হন তিনি। কিন্তু ৫০ ওভারে বাকি ব্যাটসম্যানরা ভারতকে নির্ধারিত লক্ষ্যে নিয়ে যেতে পারেননি। ৩৪ রানে হেরেই ওয়ান ডে সিরিজ শুরু করতে হল ভারতকে।

রোহিতের সঙ্গে ব্যাট হাতে এ দিন সাফল্য ফিরে পান এমএস ধোনিও। প্রায় এক বছর পর হাফ সেঞ্চুরি করেন তিনি। কাজে লাগল না এই দুই ব্যাটসম্যানের লড়াই। আসলে ভিতটাই তৈরি হয়নি। প্রথম তিন ব্যাটসম্যানই প্রায় কোনও রান না করে ফিরে যান। তিন জনের মিলিত রান তিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here