সাফজয়ী বাংলাদেশ দল এক সাথে দুই সুসংবাদ পেল

31

পাকিস্তানকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ জেতা বাংলাদেশের কিশোর ফুটবলাররা একসঙ্গে দুই সুসংবাদ পেলো। প্রথম সুসংবাদ হলো, সাফজয়ী কিশোরদের প্রত্যেকে পাচ্ছে ১ লাখ টাকা করে পুরস্কার। আর দ্বিতীয়টি হলো, আগামী মাসে অনুষ্ঠেয় মর্যাদাপূর্ণ উয়েফার চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার সুযোগ।

সাফের শিরোপা জেতা কিশোরদের নিয়ে আরও একটি বড় ধরনের পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বয়সভিত্তিক ফুটবলারদের মধ্যে ট্রায়ালের মাধ্যমে বাছাই করে বেতনের আওতায় আনার পরিকল্পনা হাতে নিয়েছে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। আর খেলোয়াড়দের ট্রায়ালের দায়িত্বে থাকবেন জাতীয় দলের কোচ জেমি ডে।

সোমবার (৫ নভেম্বর) বাফুফে ভবনে সাফজয়ী কিশোরদের বাফুফে সভাপতি মো. কাজী সালাউদ্দীন আনুষ্ঠানিক অভিনন্দন জানান। এরপর কিশোরদের অভিনন্দন জানানোর পাশাপাশি নতুন এই পরিকল্পনার কথা জানান বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। তবে বেতনের পরিমাণ কিংবা কতজনকে বেতন দেওয়া হবে তা এখনও নিশ্চিত করা হয়নি বাফুফের পক্ষ থেকে। শুধু অনূর্ধ্ব-১৫ দল নয়, বাকিদেরও বেতনভিত্তিক চুক্তির আওতায় আনার কথা বলেছেন সোহাগ।

এদিকে ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (উয়েফা) কর্তৃক আয়োজিত চার জাতি অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে অংশ নেবে সাফজয়ী বাংলাদেশি কিশোররা। আগামী ৬-১৪ ডিসেম্বর থাইল্যান্ডে অনুষ্ঠেয় এই আসরে বাংলাদেশ ছাড়াও অংশ নেবে মালদ্বীপ, সাইপ্রাস ও স্বাগতিক থাইল্যান্ড।

যেহেতু উয়েফার ওই ফুটবল আসর আগামী মাসেই শুরু হতে যাচ্ছে, তাই নেপাল থেকে দেশে ফেরার পর সাফজয়ী ফুটবলারদের রেখে দিয়েছে বাফুফে। আগামী মঙ্গলবার সিলেট বিকেএসপিতে দলের কোচ মোস্তফা আনোয়ার পারভেজের অধীনে শুরু হবে তাদের আসন্ন টুর্নামেন্টের প্রস্তুতিমূলক অনুশীলন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here