সবাইকে চমকে দিয়ে টানা ৪৫ মিনিট ব্যাটিং করলেন অতিমানব মাহমুদউল্লাহ রিয়াদ!

129

চিকিৎসরা দিয়েছিলেন ১৫ দিনের বিশ্রাম। কিন্তু মাহমুদউল্লাহ ফিরলেন নেটে। আর সবাইকে স্বস্তিতে শতভাগ দিয়ে ব্যাটিং করলেন পাক্কা ৪৫ মিনিট।

দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলা ‘সাইলেন্ট কিলার’ খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ জানেন কিভাবে সুস্থ থাকতে হবে, কিভাবে নিজেকে ফিট রাখতে হবে। তাইতো বিশ্রাম থাকা সত্ত্বেও নিয়ম করে রানিং-জিম করে আসছিলেন মাহমুদউল্লাহ। আজ একাডেমি মাঠে তাকে পাওয়া গেল আরও কঠোর অনুশীলনে।

দীর্ঘ ২১ দিন পর মাহমুদউল্লাহ ব্যাট হাতে। কয়েকদিন আগেও যারা বিশ্বকাপ খেলা নিয়ে সংশয় প্রকাশ করেছিল তাদের বুড়ো আঙুল দেখালেন মাহমুদউল্লাহ। একাডেমি মাঠে তার ব্যাটিং অনুশীলন যেন সেই প্রমাণই দেয়।

নিউজিল্যান্ডে পাওয়া কাঁধের চোট এখনও আগের মতো। তবে চোট নিয়ে বেশ সতর্ক মাহমুদউল্লাহ। গতকাল শনিবার দুপুর পৌনে একটা থেকে আড়াইটা পর্যন্ত প্রায় ৪৫ মিনিট ব্যাট করেছেন ডানহাতি ব্যাটসম্যান। স্পিনারদের বিপক্ষে ছিলেন সাবলীল। পেসারদের খেলেছেন দেখেশুনে।

নেট সেশন শেষে আনুষ্ঠানিক কোনো কথা বলেননি নিজের চোট কিংবা ব্যাটিং নিয়ে। তবে যেতে যেতে যা বললেন তাতে তার চোট নিয়ে কোনো সংশয় থাকার কথা নয়, ‘আলহামদুদিল্লাহ এখন অনেক ভালো। ব্যথা ছাড়াই ব্যাট করেছি। অস্বস্তি ছিল না খুব একটা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here