শহীদ আফ্রিদিকে নিয়ে গুজব

77
photo: Collected

সোমবার পাকিস্তান ‍সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সের মুখোমুখি হয় মুলতান সুলতান। ম্যাচটিতে লাহোরের ১৪০ রান তাড়া করে ৭ উইকেটে জয় পায় মুলতান। আর বল হাতে দুই উইকেট শিকারের পাশাপাশি শেষের দিকে ব্যাটিংয়ে নেমে ৩ রান করে দলের জয় নিশ্চিত করেন আফ্রিদি।

এরপর থেকেই বেশ কয়েকটি মিডিয়ায় ভালোভাবেই প্রচার হয়, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো আফ্রিদি এবার ঘরোয়া ক্রিকেট থেকেও নিজেকে সরিয়ে নিচ্ছেন। মূলত বেশ কিছুদিন ধরেই হাঁটুর ইনজুরিতে ভুগছেন সাবেক পাকিস্তানি অধিনায়ক। তা পিএসএলে এসে বেড়ে যায়। এ সুযোগে মিডিয়াগুলোও অহেতুক সংবাদ প্রকাশ করছে।

যদিও এ ব্যাপারে আফ্রিদি বলেন, ‘আমার হাঁটু নিয়ে আরো অনেক কাজ করতে হবে। বিপিএলে খেলার সময় তেমন কোনো সমস্যা হয়নি। পিএসল খেলার সময় হাঁটুর ব্যথা বেড়ে গেছে। আশা করছি যত্ন এবং বিশ্রাম নিলে ঠিক হয়ে যাবে।’

এছাড়াও তিনি বলেন, ‘আমি ক্রিকেট থেকে অবসর নেইনি। আমি এখনও ক্রিকেট খেলছি, আশা করছি আগামী বছরও খেলে যেতে পারব। যদি অবসর নেই তাহলে আগেই ঘোষণা দেব।’

প্রসঙ্গত, ২০১৫ সালে টেস্ট ও ওয়ানডে ক্রিকেট থেকে অবসরে যান আফ্রিদি। টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাট থেকে অবসর নেন ২০১৮ সালে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়া আফ্রিদি খেলে যাচ্ছেন ফ্রাঞ্চাইজি ক্রিকেট।

গো