রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি অর জিতবেন মেসি?

184

আবারও ব্যালন ডি অর জিতছেন মেসি? জী ভুল শুনছেন না বাস্তবতা বলছে এবারের ব্যালন ডি অর জয়ের একমাত্র যোগ্য প্রার্থী আর্জেন্টাইন এই সুপারস্টার।

ব্যালন ডি অর সহ লিওনেল মেসি।

স্প্যানিশ লীগের শিরোপাজয় প্রায় নিশ্চিত, কোপা ডেল রে’র ফাইনাল এবং সেই সাথে মর্যাদার চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে বার্সেলোনা। এমন একটা মৌসুমের পর বর্ষসেরা ফুটবলারের দৌড়ে আবারও জোরে-সোরেই আসছে লিওনেল মেসির নাম!

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে আয়াক্সের কাছে হেরে বিদায় নিয়েছে জুভেন্টাস। ফলে চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদো প্রতিযোগিতা থেকে ছিটকে পড়েছেন। অন্যদিকে ম্যানচেস্টার ইউনাইটেডকে উড়িয়ে সেমিতে পা রেখেছে বার্সেলোনা। আর বার্সার সাফল্যের মূল নায়ক লিওনেল মেসি। চলতি মৌসুমে তাকে টেক্কা দেওয়ার আর কেউ নেই বললেই চলে। পরেরবার ব্যালন ডি’অর যাচ্ছে এই আর্জেন্টাইনের ঘরেই এটা তাই অনেকটাই নিশ্চিত।

এই মৌসুমে সম্ভাব্য সকল শিরোপা জয়ের দৌড়ে এগিয়ে মেসি।

তিন বছর আগে ব্যালন ডি’র জেতার স্বাদ পেয়েছিলেন মেসি। চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর কাছে টানা দু’বার আর শেষবার রিয়ালের ক্রোয়েট মিডফিল্ডার লুকা মদ্রিচের কাছেও মর্যাদাপূর্ণ পুরস্কার হারানোয় বেশ সমালোচিতও হয়েছিলেন বার্সা অধিনায়ক।

চলতি মৌসুমে পাশার দান উল্টে গেছে। ক্রমেই বাকি সবাইকে ছাড়িয়ে সিংহাসন পুনর্দখলের দিকে অনেকটা এগিয়ে গেছেন মেসি। তার দুর্দান্ত পারফরম্যান্সের জোরেই চ্যাম্পিয়নস লিগ, লা লিগা ও কোপা দেল রে তথা ট্রেবল জয়ের সামনে দাঁড়িয়ে বার্সেলোনা।

ট্রেবল যদি জিততে পারেন মেসি তাহলে বিনা প্রতিদ্বন্দ্বিতায়ই যে এবারের ব্যালন ডি অর তথা বর্ষসেরা ফুটবলারের শিরোপা জিতবেন মেসি এমন কথা বিনাদ্বিধায় বলেই দেওয়া যায়।