মেসির জাদুকরী গোলে দুর্দান্ত জয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো আর্জেন্টিনা (ভিডিও)

SportsZone24 SportsZone24

কাতার বিশ্বকাপের পর ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটি ছিল আর্জেন্টিনার জন্য বড় পরীক্ষা। বিশ্বকাপের বাছাইপর্বের সেই পরীক্ষায় কোনো রকমে পাস করলো বিশ্বাকাপজয়ীরা। লিওনেল মেসির শেষ সময়ের একমাত্র গোলে ইকুয়েডরকে হারিয়ে ২০২৬ বিশ্বকাপের যাত্রা শুরু করলো আলবেসেলেস্তিয়ানরা।

ইনজুরি জর্জরিত দল নিয়ে ইকুয়েডরের বিপক্ষে খেলতে নামে আর্জেন্টিনা। ম্যাচের পুরোটা সময় দাপট ধরে রেখে খেললেও গোল বের করে আনতে পারছিলেন না লিওনেল মেসি-লাওতারো মার্টিনেজ-নিকোলাস গঞ্জালেসরা। ম্যাচের ৭১ শতাংশ সময় বল ধরে রাখলেও ইকুয়েডরের রক্ষণভাগে কোনো মতেই চিড় ধরানো সম্ভব হচ্ছিলো না বিশ্বকাপজয়ীদের।

প্রতিপক্ষের জালে ১৩টি শট নিলেও কেবল চারটি ছিল লক্ষ্যে। অপরদিকে ইকুয়েডর পাঁচটি শট নিলেও তাদের তিনটি শট ছিল আর্জেন্টিনার জাল বরাবর।

দুই দলকেই ম্যাচের পুরোটা সময়জুড়ে দেখা যায় আক্রমণাত্মক ভূমিকায়। আর্জেন্টিনার ৯ ফাউলের বিপরীতে ইকুয়েডর করে ১০টি।

একের পর এক আক্রমণের পরও গোলের দেখা না মেলায় দ্বিতীয়ার্ধের ৬২তম মিনিটে লিওনেল স্কালোনি মাঠ থেকে গঞ্জালেসকে তুলে নিয়ে ডি মারিয়াকে নামান। এরপর ৭৭তম মিনিটে মার্টিনেজকে উঠিয়ে নামানো হয় জুলিয়ান আলভারেজকে।

এরপরই আক্রমণের খেই খুঁজে পায় আর্জেন্টিনা। ৭৮ তম মিনিটে ডেডলক ভেঙে দলকে লিড এনে দেন আর্জেন্টাইন দলপতি মেসি। আর সেই গোলেই স্বস্তির এক জয় নিয়ে মাঠ ছাড়ে বিশ্বকাপজয়ীরা।

দেখুন গোলের ভিডিওটি…