মুসলিম হওয়ায় মাঠে বিদ্বেষের শিকার হলেন সালাহ! (ভিডিও)

66

ফুটবল মাঠে ধর্মীয় বিদ্বেষের শিকার হলেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। ওয়েস্টহ্যামের বিপক্ষে সর্বশেষ লিগ ম্যাচে ১-১ গোলে ড্র করেছে লিভারপুল।

সেই ম্যাচেই একটা কর্নার নিতে গিয়ে এক ওয়েস্ট হ্যাম সমর্থক সালাহকে তার ধর্ম নিয়ে গালাগাল করেন। সেই ঘটনার ভিডিও এখন সোশ্যাল সাইটে ভাইরাল। সেই ভিডিওর ওপর ভিত্তি করে তদন্ত শুরু করেছে যুক্তরাজ্য পুলিশ।

ভাইরাল হয়ে যাওয়া ১৩ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যাচ্ছে, ম্যাচের এক মুহূর্তে কর্নার কিক নিতে যাচ্ছেন মোহাম্মদ সালাহ। তাকে কাছে আসতে দেখে দর্শকের আসন থেকে সালাহর উদ্দেশ্যে গালিগালাজ করে চলেছেন এক ওয়েস্ট হ্যাম সমর্থক। পোস্টদাতা লিখেছেন, ‘ওয়েস্ট হ্যামের সঙ্গে লিভারপুলের ম্যাচটা দেখতে গিয়েছিলাম। সালাহকে উদ্দেশ্য করে যা কিছু বলা হলো, তা শুনে অনেক কষ্ট পেয়েছি।

এসব লোক আমাদের সমাজে থাকার অনুপযুক্ত। এর চেয়ে খালি গ্যালারিতে ম্যাচ হওয়া ভালো।’
ভিডিও ভাইরাল হওয়ার পর নড়েচড়ে বসে ওয়েস্ট হ্যাম ক্লাব ও লন্ডন মেট্রোপলিটন পুলিশ। ক্লাবটি জানিয়েছে, তারা দ্রুত এই ঘটনায় দায়ী ব্যক্তি বা ব্যক্তিবর্গকে খুঁজে বের করতে চেষ্টা করবে। এক বিবৃতিতে ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে, বর্ণবাদ ও ধর্মীয় বিদ্বেষের এই ঘটনায় তারা জিরো টলারেন্স নীতি গ্রহণ করবে। অভিযুক্তদের কোনো ছাড় দেওয়া হবে না। ওয়েস্টহ্যাম একটি ঐতিহ্যবাহী ও অনন্য ফুটবল ক্লাব। এ নিন্দনীয় ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের বিস্তারিত তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করা হবে এবং ওয়েস্ট হ্যামের মাঠ লন্ডন স্টেডিয়ামে তাদের আজীবন নিষিদ্ধ করা হবে।

দেখুন সেই ভিডিও…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here