মাঠে এসেই সাকিবের বিশেষ বৈঠক; ছিলেন রিয়াদ-সৌম্য

আগামী ৩০ আগস্ট থেকে মাঠে গড়াবে এশিয়া কাপ। আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে বেশ আগে থেকেই অনুশীলন করছে বাংলাদেশ ‍ক্রিকেট দল। তবে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে বিদেশে থাকার কারণে অনুশীলনে ছিলেন না টাইগারদের তিন ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) হোম অব ক্রিকেটে জাতীয় দলের অনুশীলন শিবিরে যোগ দিয়েছেন সাকিব। তবে মাঠে নামার আগে তিনি সতীর্থদের সঙ্গে একটি বিশেষ বৈঠক করেন। যেখানে অন্যান্যদের সঙ্গে ছিলেন এশিয়া কাপের স্কোয়াডে না থাকা দুই ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ এবং সৌম্য সরকার।

এদিন দুপুর আড়াইটা থেকে ক্রিকেটারদের একটি প্র্যাক্টিস ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে দুপুর শুরু হতেই বাগড়া দেয় বৃষ্টি। সে কারণে নির্ধারিত সময়ে ম্যাচটি মাঠে গড়ায়নি। তাই ওই বৈঠকে কেবল ক্রিকেটাররাই নন, উপস্থিত ছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও টিম ম্যানেজমেন্টের কয়েকজন।

এদিকে তামিম ইকবাল ওয়ানডে দলে অধিনায়কত্ব ছাড়ার পর সাকিবকে নেতৃত্বভার তুলে দেওয়া হয়। টাইগার দলের দায়িত্ব গ্রহণের পর আজই প্রথমবারের মতো দলের সব ক্রিকেটারের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। যেখানে আসন্ন এশিয়া কাপকে কেন্দ্র করে বেশ কিছু বিষয় নিয়েও আলোচনা হয়েছে।

এর আগে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ব্যস্ততা শেষ করে শ্রীলঙ্কা থেকেই দুবাই গিয়েছিলেন সাকিব। সেখানে একটি স্বর্ণের দোকান উদ্বোধন শেষে গত সোমবার দেশে ফিরেন তিনি। পরদিন একটি সামাজিক অনুষ্ঠানে যোগ দিতে হেলিকপ্টার যোগে ছুটে যান বরিশালে। তখনই জানান, এরকম ব্যস্ততা ভালো লাগে এই টাইগার অধিনায়কের।

উল্লেখ্য, আফগান সিরিজে জাতীয় দলের ব্যস্ততা শেষে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ ও লঙ্কান প্রিমিয়ার লিগে খেলেছেন সাকিব। দুটো টুর্নামেন্টেই মাঠের পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তাই বাংলাদেশ দলকে সামনের দুই টুর্নামেন্টে এখন ট্রফি জেতানোই লক্ষ্য তার।