ভিডিও : বাজপাখির মত দুর্দান্ত ক্যাচ নিয়ে ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিলেন তাইজুল

182

টানা তিন ইনিংসে পাঁচ উইকেট পেয়ে যেমন উড়ছেন তাইজুল। ফিল্ডিংয়েও রাখলেন তার প্রমাণ। বাজপাখির মত হাওয়ায় ভেসে ভয়ঙ্কর টেয়লরকে যেভাবে তা তো অবিশ্বাস্য। সেঞ্চুরি হাঁকিয়ে দুর্দান্ত খেলছিলেন টেয়লর। তবে মিরাজের বলে তুলে দেন বল, একসময় মনে হচ্ছিল হয়ত অসম্ভবই হবে ক্যাচ নেয়াটা। কিন্তু অসম্ভবকে সম্ভব করে দেখালেন তাইজুল।

দেখুন সেই ক্যাচটিঃ

বিপজ্জনক ছিলেন ব্রেন্ডন টেলর। ১১০ রানের ইনিংস খেলে তিনিই জিম্বাবুয়েকে টানছিলেন সামনের পথে। শেষ বিকেলে আশা ছিল স্পিনাররা টার্ন পাবেন, ব্যাটসম্যানদের বিপদে ফেলবেন। সেটাই পেলেন মেহেদী হাসান মিরাজ। তবে তার বোলিংয়ের চেয়ে ব্রেন্ডন টেলরের উইকেট নেয়ার কৃতিত্ব যে সবচেয়ে বেশি বোলার তাইজুল ইসলামের!

বোলার হয়তো ডেলিভারিটি দিলেন। কিন্তু ফিল্ডর যদি ঠিকভাবে ক্যাচ নিতে না পারেন! অভিষিক্ত খালেদ আহমেদের বলে তো দুটি ক্যাচ মিস হয়েছিল! তাতে বাংলাদেশেরই ক্ষতি, কিন্তু কিছু করার নেই। এমন পরিস্থিতিতে বোলার মিরাজ বলে করে যাচ্ছেন। ৯৯তম ওভারের প্রথম বলটিতেই টেলরকে ফিরিয়ে দিলেন তিনি।

মিরাজের বলে স্লগ সুইপ খেললেন টেলর। বল চলে গেলো লং লেগ অঞ্চলে। সেখানে ঠিক বলের নাগালের বাইরেই দাঁড়িয়ে ছিলেন তাইজুল। কিন্তু ডান দিকে নিজেকে বাতাসে ভাসিয়ে দিয়ে তিনি যে ক্যাচটি ধরলেন, সেটা চোখে না দেখলে কারও বিশ্বাস হওয়ার কথা নয়। অবিশ্বাস্য সেই ক্যাচটি ধরেই জিম্বাবুয়ের আশার প্রতীক হয়ে ওঠা টেলরকে ফেরালেন তাইজুল। আশা ফিরলো তখন বাংলাদেশ শিবিরেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here