বিরাটদের অভিনন্দন জানিয়ে বিপাকে প্রীতি

33

১৯৪৭-৪৮ থেকে অস্ট্রেলিয়া সফরে যেতে শুরু করে ভারত। কিন্তু কখনও টেস্ট সিরিজ জেতা হয়নি। ৭১ বছরে ১১ বারের চেষ্টায় অজিদের মাটিতে প্রথম টেস্ট সিরিজ জয় করেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি।
প্রথম বারের মতো সাদা পোশাকের সিরিজ জিতে ইতিহাস সৃষ্টি করায় শুভেচ্ছায় সিক্ত দলটি। ভক্তদের থেকে শুরু করে সাবেক-বর্তমান ক্রিকেটার থেকে বলিউডের তারকারা পর্যন্ত সবাই টিম ইন্ডিয়াকে অভিনন্দন জানাচ্ছেন।
এই জোয়ারে ভেসেছিলেন প্রীতি জিনতাও। দেশটির সিনেমা জগতের পরিচিত মুখটির সঙ্গে ক্রিকেটের সম্পর্কটাও নিবিড়। যদিও শুভেচ্ছা জানাতে গিয়ে উল্টো বিপাকে পড়তে হয়েছে প্রীতিকে।
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল কিংস ইলেভেন পাঞ্জাবের অন্যতম স্বত্ত্বাধিকারী তিনি। সেই প্রীতি জিনতা ভারতীয় দলকে শুভেচ্ছা জানাবেন সে বিষয়টি স্বাভাবিক। কিন্তু সেখানেই তিনি করে বসলেন একটা ভুল। তথ্যগত ভুলের কারণে সোশ্যাল মিডিয়ায় সেটি নিয়ে শুরু হয়েছে ব্যাপক আলোচনা।


জাতীয় দলকে শুভেচ্ছা জানাতে গিয়ে প্রীতি লেখেন, ‘এশিয়ার প্রথম দল হিসেবে টেস্ট ম্যাচ জেতায় ব্লু বয়দের শুভেচ্ছা।’
আসলে বিপত্তিটি ঘটেছে ‘টেস্ট ম্যাচ’ বলায়। ম্যাচের বদলে ‘সিরিজ’ বসবে সেখানে।

বলিউডের জনপ্রিয় এই নায়িকার কাছে সঠিক তথ্য না থাকার ফলে নানা মন্তব্যের মুখোমুখি হতে হয়েছে টুইট ব্যবহারকারীদের কাছে। কেউ ভদ্রভাবে প্রীতির ভুল শুধরে দিলেন। আবার কেউ রীতিমতো আক্রমণ করে বসলেন।
এক টুইট ব্যবহারকারীতো লিখে দিয়েছেন, ‘অল্প বিদ্যা ভয়ংকরী’। এই ঘটনার পর নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্টটি রিমুভ করে দিয়েছেন এই তারকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here