বিপিএলে আজ মুখোমুখি মাশরাফি-মিরাজ ও তামিম-মুশফিক

64

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে আজ রয়েছে দুটি ম্যাচ। ১৩তম ম্যাচে দুপুর ১টা ৩০ মিনিটে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস। আর ১৪তম ম্যাচে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে মুখোমুখি হবে চিটাগং ভাইকিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে দুটি ম্যাচই সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা ও গাজী টিভি।

রংপুর রাইডার্স তাদের প্রথম ম্যাচে হারার পর টানা দুই ম্যাচে জয় তুলে নেয়। তবে শেষ ম্যাচে তারা ঢাকা ডায়নামাইটসের কাছে হার মেনেছে। চার ম্যাচের ২টিতে জিতে ও ২টিতে হেরে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে তারা। অন্যদিকে রাজশাহী কিংস তিন ম্যাচে মাঠে নেমে জয় পেয়েছে মাত্র ১টিতে।

তাদের একমাত্র জয়টি এসেছে খুলনা টাইটান্সের বিপক্ষে। ওই ম্যাচে মেহেদী হাসান মিরাজ ও মুমিনুল হক ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে জয় তুলে এনেছিলেন। আজও তাদের ব্যাটের দিকেই তাকিয়ে থাকবে রাজশাহী কিংসের সমর্থকরা। তবে লড়াইটা যখন রংপুর ও রাজশাহীর, তখন একতরফা ম্যাচ হওয়ার শঙ্কাও কিন্তু উড়িয়ে দেওয়া যায় না। দেখার বিষয় রাজশাহী কতোটা লড়াই জমিয়ে তুলতে পারে।

এদিকে ভালো ছন্দে আছে চিটাগং ভাইকিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তিন ম্যাচে মাঠে নেমে দুটি দলই দুটি করে জয় তুলে নিয়েছে। এমনকী সবশেষ ম্যাচেও উভয় দলই জয় পেয়েছে। চিটাগং ভাইকিংস তো শনিবার ইতিহাস গড়ে জিতেছে খুলনা টাইটান্সের বিপক্ষে। বিপিএলের ইতিহাসে প্রথম তারা টাই করে খুলনার বিপক্ষে। শেষ পর্যন্ত রুদ্ধশ্বাস সুপার ওভারে তারা জয় পেয়েছে।

এমন জয় চিটাগংয়ের আত্মবিশ্বাস বাড়িয়ে তুলেছে কয়েকগুণ। কুমিল্লা তাদের সবশেষ ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে জয় পেয়েছে। দলটির হয়ে নিয়মিত জ্বলে উঠছেন বর্ষীয়ান ক্রিকেটার শহিদ আফ্রিদি। আজও তার কাছ থেকে অলরাউন্ড পারফরম্যান্স প্রত্যাশা করবে ক্রিকেটপ্রেমিরা। তবে এই ম্যাচে যে হাড্ডাহাড্ডি লড়াই হবে সেটা অনুমেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here