বিপিএলের চ্যাম্পিয়ন দল ও টুর্নামেন্ট সেরা ত্রিকেটারের নাম জানালেন স্যামি

ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলকে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতিয়েছেন ড্যারেন সামি। খেলছেন বিপিএলসহ বিশ্বের প্রায় সব ফ্র্যাঞ্চাইজি লিগে। সাবেক এই ক্যারিবীয় কিংবদন্তি আগেই ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। বর্তমানে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে কোচ ও ধারাভাষ্যকারের ভূমিকায় সামির দেখা মিলছে। পিএসএলে বাবর আজমদের দলে টেকনিশিয়ানের দায়িত্ব পালন করলেও, তিনি নজর রেখেছেন বিপিএলে। এমনকি সামি সম্ভাব্য চ্যাম্পিয়ন দল ও টুর্নামেন্ট সেরার ভবিষ্যদ্বাণীও করেছেন।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ এবার কারা জিতবে, কে হবেন টুর্নামেন্টসেরা, সবচেয়ে বেশি ছক্কা হাঁকাবেন কে বা সেরা উইকেটের মালিক কে হবেন? এসব নিয়েই নিজের ফেসবুকে একটি ভিডিও প্রকাশ করেছেন সামি।

শুরুতেই তিনি জানিয়ে দেন– এবারের বিপিএলে সবচেয়ে বেশি ছক্কা হাঁকাবেন তাওহীদ হৃদয়। শরিফুল ইসলামকে হারিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হবেন সাকিব আল হাসান অথবা শেখ মেহেদী হাসান, যদিও সামির চোখে এগিয়ে আছেন সাকিবই। একইসঙ্গে বিশ্বসেরা এই অলরাউন্ডার মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারও মনে করছেন ক্যারিবীয় তারকা।

তাওহীদ হৃদয় ও মোহাম্মদ সাইফউদ্দিনকে এবারের আসরের মোস্ট প্রমিজিং প্লেয়ার বলে দাবি সামির। এছাড়া তিনি মনে করছেন, এবারের আসরেও কুমিল্লা ভিক্টোরিয়ান্স বিপিএল জিতবে। এর আগে পাঁচ আসরের অংশগ্রহণে সর্বোচ্চ চারবার শিরোপা জিতেছে নাফিসা কামালের ফ্র্যাঞ্চাইজিটি

চলতি বিপিএলের ব্যক্তিগত পারফরম্যান্সে নজর রাখলে দেখা যায়, সবমিলিয়ে চারজন ক্রিকেটার এবার টুর্নামেন্টসেরা হওয়ার দৌড়ে এগিয়ে আছেন। যেখানে বেশ লড়াই চলছে দেশের দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালের। এছাড়া তরুণ ক্রিকেটারদের মধ্যে তাওহীদ হৃদয় ও অভিষেক আসর খেলতে নামা ওপেনার তানজিদ হাসান তামিমও ব্যক্তিগত পারফরম্যান্সের বদৌলতে ছাড় দিতে রাজি নন।

আগামীকাল (সোমবার) থেকে দশম বিপিএলের প্লে-অফ রাউন্ড শুরু হবে। রাউন্ড রবিন লিগ শেষে শীর্ষ চারে জায়গা করে নিয়েছে যথাক্রমে রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ফরচুন বরিশাল ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। যেখানে এলিমিনেটর ম্যাচে কাল দুপুরে মুখোমুখি হবে বরিশাল ও চট্টগ্রাম। দিনের অপর ম্যাচে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে বিপিএলের শীর্ষ দুই দল রংপুর ও কুমিল্লা। আগামী ১ মার্চ ফাইনাল দিয়ে পর্দা নামবে দশম বিপিএলের।