বাবর, শাহিন, রিজওয়ানদের ওপর পিসিবির নিষেধাজ্ঞা

বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায়। নিঃসন্দেহে পাকিস্তান ক্রিকেট এখন তলানীতে অবস্থান করছে। অথচ, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদি কিংবা মোহাম্মদ আমিরদের নিয়ে দুর্দান্ত একটি দলই বিশ্বকাপ খেলতে গিয়েছিলো।
সেই দলটিই কি না যুক্তরাষ্ট্রের কাছে হেরেছে। ভারতকে হারানোর দারুণ একটি সুযোগ পেয়েও ব্যাটারদের ভুলে হারাতে পারলো না।

বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়ে আসার পর পাকিস্তান দল নিয়ে তুমুল বিতর্ক চলছে দেশটিতে। ক্রিকেটারদের নিয়ে চলা এই বিতর্কের মাঝেই কঠোর এক সিদ্ধান্ত নিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড।

বাবর আজদের বিদেশি লিগে খেলতে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করল পিসিবি। আগামী কয়েক মাসে পাকিস্তানের কোনো আন্তর্জাতিক সিরিজ নেই। তবুও বাবররা বিদেশি টি-টোয়েন্টি লিগে খেলতে যেতে পারবেন না।

তবে সবাইকে নয়, মাত্র তিনজন ক্রিকেটারকে এই শাস্তি দেওয়া হয়েছে। বাবর ছাড়াও শাহিন আফ্রিদি এবং মোহাম্মদ রিজওয়ানকে বিদেশি লিগে খেলতে যাওয়ার অনুমতি দেয়নি পিসিবি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে ১২ জন ক্রিকেটারকে বিদেশি লিগে খেলার ছাড়পত্র দেওয়া হয়েছে। বাবর, শাহিন এবং রিজওয়ানের কানাডার টি-টোয়েন্টি লিগে খেলার কথা ছিল; কিন্তু এই তিন ক্রিকেটারকে সেই লিগে খেলার ছাড়পত্র দেওয়া হয়নি।

Jagonews24 Google News Channelজাগোনিউজের খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।
ছাড়পত্র দেওয়া হয়েছে আবরার আহমেদ, ফাখর জমান, হারিস রউফ, মোহাম্মদ আমির, মোহাম্মদ হারিস, মোহাম্মদ হাসনাইন, সালমান আঘা, শাদাব খান, শারজিল খান, সোয়েব মাকসুদ, জামান খান এবং উসামা মিরকে।