বাংলাদেশকে ‘ছোট দল’ বলে আবার ভুল শুধরালেন ডি ভিলিয়ার্স

আর তিনদিনের অপেক্ষা। এরপরই মাঠে গড়াচ্ছে এবারের এশিয়া কাপ। কোন দল কেমন করতে পারে, তা নিয়ে চলছে আলোচনা। এশিয়া কাপ নিয়ে নিজের ভাবনা জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ব্যাটার এবি ডি ভিলিয়ার্স।

শুক্রবার (২৫ আগস্ট) নিজের ইউটিউব চ্যানেলে এশিয়া কাপ নিয়ে আলোচনা করেছেন ‘মিস্টার থ্রি সিক্সটি’ খ্যাত এই ক্রিকেটার। এ সময় এশিয়া কাপে বাংলাদেশকেও প্রশংসায় ভাসিয়েছেন এই প্রোটিয়া তারকা।

এশিয়া কাপ প্রসঙ্গে ডি ভিলিয়ার্স বলেন, ‘আমার মতে, এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা আন্ডারডগ হিসেবে খেলবে। যেকোনো আপসেট তারা ঘটিয়ে দিতে পারে। অন্যদিকে ছোটদলগুলো বাংলাদেশ, নেপালও ভালো করতে পারে। না, বাংলাদেশ এখন আর ছোট দল নয়, তারা বিগত কয়েক বছরে সেটা প্রমাণ করেছে।’

এবার ভারত-পাকিস্তানকে ফেবারিট হিসেবে রেখেছেন ডি ভিলিয়ার্স। তিনি বলেন, ‘পাকিস্তানের স্কোয়াডের দুই-একটি নামের সঙ্গে আমি সেভাবে পরিচিত নই, তবে তারা বেশ শক্তিশালী দল। আর বুমরাহ ফেরায় ভারতের জন্য ভালো হয়েছে। তবে, চাহালকে না দেখে আমি কিছুটা অবাক হয়েছি। ভারত অনেক শক্তিশালী দল।’

সব মিলিয়ে টুর্নামেন্টে সবার জন্যই সেরা হওয়ার সুযোগ রয়েছে বলে আশা করছেন ডি ভিলিয়ার্স। এশিয়া কাপকেই বিশ্বকাপের আগে দলগুলোর সেরা প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখছেন এই ব্যাটিং গ্রেট।

উল্লেখ্য, আগামী ৩০ আগস্ট মুলতানে পাকিস্তান বনাম নেপালের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এশিয়া কাপের। আর ১৭ সেপ্টেম্বর কলোম্বোতে ফাইনাল দিয়ে পর্দা নামবে এবারের আসরের।