বল হাতে দুর্দান্ত সানি; তবুও যুক্তরাষ্ট্রে আফ্রিদিদের কাছে হারলো নাসিররা

যুক্তরাষ্ট্রে মাস্টার্স টি-টেন টুর্নামেন্টে নিজেদের প্রথম দুটি ম্যাচ ভেসে গিয়েছে বৃষ্টিতে। তৃতীয় ম্যাচে মাঠে নামার সুযোগ পায় নাসির হোসেন ও ইলিয়াস সানির দল আটলান্টা রাইডার্স। তবে ম্যাচটিতে তারা হেরেছে নিউ ইয়র্ক ওয়ারিয়র্সের বিপক্ষে।

সোমবার (২১ আগস্ট) মাস্টার্স টি-টেনের ম্যাচে মুখোমুখি হয় আটলান্টা রাইডার্স ও নিউ ইয়র্ক ওয়ারিয়র্স। টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন নিউ ইয়র্ক দলপতি মিসবাহ-উল-হক। প্রথম ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৯৭ রান করে আটলান্টা। জবাবে ৮.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় নিউ ইয়র্ক।

এ দিন ব্যাটিংয়ে নামার সুযোগ পাননি বাংলাদেশি অলরাউন্ডার নাসির হোসেন। তবে বল করার সুযোগ পান তিনি। কিন্তু সেখানে ভালো করতে পারেননি। ২ ওভারে নাসির দিয়েছেন ২৩ রান। এ দিকে বোলার ইলিয়াস সানি ভালো করলেও দলের জয় তিনিও নিশ্চিত করতে পারেননি। ২ ওভারে ২ উইকেটের বিনিময়ে সানি দিয়েছেন মাত্র ১১ রান।

আটলান্টার হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেছেন ডোয়াইন স্মিথ। ২৬ বল খেলে ৪টি চারের সাহায্যে এই রান করেন তিনি। এছাড়া দলীয় অধিনায়ক ও ওপেনার রবিন উথাপ্পা ৯ বলে ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৪ রান করেন। নিউ ইয়র্কের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন সোহাইল খান।

মাত্র ৯৮ রানের লক্ষ্যে মাঠে নেমে উদ্বোধনী জুটি থেকে ৬৩ রান করে নিউ ইয়র্ক। দুই অভিজ্ঞ ব্যাটসম্যান কামরান আকমল (১১ বলে ৩৪ রান) ও তিলকরত্নে দিলশানের (১৪ বলে ২৮ রান) এই জুটি থেকেই জয়ের অর্ধেক পথ পাড়ি দেয় দলটি। এরপরে ১৪ বলে ২২ রান করে শহিদ আফ্রিদি এবং ৯ বলে ১৭ রান করে জনাথন কার্টার নিউ ইয়র্কের জয় নিশ্চিত করে।