ফেসবুকে মাত্র ৪ ব্যক্তিকে ফলো করেন সাকিব; একজন মেসি

কিছুদিন আগে ফেসবুকে ১৬ মিলিয়ন ফলোয়ার পূর্ণ হয়েছে সাকিব আল হাসানের। যাকে এক কোটি ৬০ লাখ মানুষ ফলো করেন, সেই সাকিব কাদের ফলো করেন? বিষয়টি জানতে নিশ্চয়ই মানুষের কৌতুহল আছে। সেই কৌতুহল মেটাতেই এ প্রতিবেদন।

ফেসবুকে মাত্র ছয় ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ফলো করেন সাকিব। এরমধ্যে প্রতিষ্ঠান আছে দুটি, ব্যক্তি চারজন। দুই প্রতিষ্ঠানের মধ্যে তার ফলোয়িং লিস্টে আছে নিজের ফাউন্ডেশন ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ ও বিপিএলের ফ্র্যাঞ্চাইজি ফরচুন বরিশাল।

বিভিন্ন উপলক্ষে সাকিব নিজের পছন্দের খেলোয়াড় সম্পর্কে জানিয়েছেন। ফুটবল অঙ্গন তো বটেই, ক্রীড়াঙ্গনেই সাকিবের শীর্ষ পছন্দ আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক লিওনেল মেসি। চার ব্যক্তির মধ্যে সেই মেসিকেও ফলো করেন তিনি।

সাম্প্রতিক সময়ে প্রায়ই শোনা যায়, সতীর্থ মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে সম্পর্কটা ভালো না সাকিব আল হাসানের। অনেকের তো অভিযোগ- সাকিবের চাওয়াতেই নাকি এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন রিয়াদ। সেই রিয়াদকে ফেসবুকে ফলো করেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবের ফলোয়িং লিস্টের অন্য দুজন মুশফিকুর রহিম ও রুবেল হোসেন। এরমধ্যে মুশফিক এখনও দেশের হয়ে সাকিবের সঙ্গে খেলতে নামেন, রুবেল সুযোগ পাচ্ছেন না দীর্ঘদিন ধরে।