‘ফুটবলের জন্যই মেসির হাতে বিশ্বকাপ দরকার’

99

‘মেসি’ নামের অপূর্ণতা কেবল একটিই-বিশ্বকাপ। তবে শুধু এই নামটির পরিপূর্ণতাই নয়, সঙ্গে ফুটবলের পরিপূর্ণতার জন্যও মেসির হাতে বিশ্বকাপ উঠা দরকার। এমনটাই মন্তব্য করেছেন মেসির স্বদেশী টেনিস তারকা জুয়ান মার্টিন দেল পোর্তো।

পাঁচ বার ব্যালন ডি’অর জিতেছেন, চারটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উঠেছে তার হাতে। জিতেছেন আটটি লা লিগা টাইটেল। তারপরেও সর্বকালের সেরাদের কাতারে দাঁড়ালে মেসির কাঁধ একটু নিচুই মনে হয় ওই একটি কারণেই।

জাতীয় দলের হয়ে সফলতা নিয়ে মেসির সমালোচনা নতুন কিছু না। দেশকে কোপা আমেরিকা এবং বিশ্বকাপের ফাইনালে তুলেছেন তবে ফুটবল ঈশ্বর তার দিকে মুখ তুলে তাকায়নি।

আর মেসির হাতে বিশ্বকাপ না উঠাকে ফুটবলেরই অপূর্ণতা মনে করছেন দেল পোর্তো।

‘আমি মনে করি, আর্জেন্টিনা এবং বিশ্বের সবাই মেসির হাতে বিশ্বকাপ দেখতে চায়, তাই না?’

তিনি যোগ করেন, ‘ওই ট্রফিটা মেসির সঙ্গে দরকার ফুটবল বিশ্বের’

ডেভিস কাপ এবং অলিম্পিকের স্বর্ণ জয়ী এ ২৯ বছর বয়সী দেল পোর্তো বলেন, ‘আমার দেশে, রাশিয়া নিয়ে অনেক প্রত্যাশা। আমি জানি, খেলোয়াড়রা এটা নিয়ে অনেক চাপ অনুভব করে। কারণ, আমি যখন ডেভিস কাপ খেলছিলাম তখনও আমার ওপর এমন চাপ ছিলো।’

তিনি বলেন, ‘তবে লিও একজন গ্রেট খেলোয়াড় এবং জয়টা তার প্রাপ্য। তার সাধ্যের চেয়ে অনেক বেশি আমাদের দেশের জন্য সে করছে। আমি গর্বিত যে, আর্জেন্টিনার পতাকা সে বিশ্বব্যাপী বয়ে নিয়ে যাচ্ছে এবং আমি আশাবাদী, আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে।’

আগামী জুনেই আরও একটি সুযোগ পাচ্ছেন মেসি। এতোদিন ধরে করতে থাকা ‘ভুলটা’কে শুধরানোর সুযোগ পাচ্ছে ‘ফুটবল’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here