প্রথমবারের মতো শুরু হলো বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প

20

দেশের ৬৫ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে প্রথমবারের মতো শুরু হলো বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প। রাজধানীর হাতিরঝিলে আজ সকালে এর শুভ উদ্বোধন ঘোষণা করেন মাননীয় ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল।

দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে ক্রীড়ার এমন জমজমাট আয়োজন এবারই প্রথম। যেখানে অংশ নিচ্ছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা রেকর্ড সংখ্যক প্রতিযোগী। সামনের বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজন হবে আরো বৃহৎ পরিসরে। বলা যায় তারই প্রস্তুতি হিসেবে আয়োজন করা হয়েছে এবারের আসরে।

২৭০০ অ্যাথলিটের এই প্রতিযোগিতায় ইভেন্ট সংখ্যা দশ। তবে প্রথম দিন অনুষ্ঠিত হয়েছে শুধু ম্যারাথন ও সাইক্লিং। এমন আয়োজনে অংশ নিতে পেরে রোমাঞ্চিত ছিলেন প্রতিযোগীরা। বিপরীতে অভিযোগের সংখ্যাটাও একেবারেই কম নয়!

একজন প্রতিযোগী বলেন, আরও ভাল করে আয়োজন করলে প্রতিযোগী আরো বেশি হত। আমাদের মেয়েদের অনেক কম ছিল। প্রচার হলে আরো মেয়ে অংশগ্রহণ করতে পারতো।

আরেকজন বলেন, কালকে শুনেছিলাম ২২ কিলো দৌড়ানোর কথা কিন্তু আজকে এসে শুনলাম সাড়ে ৭ কিলো দৌড়ানোর কথা। এতে মেন্টাললি ডিস্টার্ব হয়েছি।

দেশের পিছিয়ে পড়া ক্রীড়াঙ্গনে এই আয়োজন নিশ্চিতভাবেই একটা ইতিবাচক প্রভাব ফেলবে। তবে সুষ্ঠু ব্যবস্থাপনার অভাবে সেটা কতটুকু কার্যকর হয় তা নিয়ে থেকে যায় সংশয়। যদিও মন্ত্রী বলছেন প্রথমবার এমনটা হলেও, সামনের দিনগুলোতে সবই চলবে ঠিকঠাক।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, প্রত্যেকটা জাতীয় দল যখন আমরা গঠন করবো, বাইরে পাঠাবো তখন  যে ভাল খেলোয়াড়গুলো পাব তাদের ট্রেনিং দিয়ে জাতীয় পর্যায়ে খেলার জন্য সেভাবেই তৈরি করা হবে।’

আগামী ১৭ এপ্রিল শেষ হবে প্রথম বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here