পগবার জোড়া গোলে দারুণ জয়ে চেলসিকে টপকে সেরা চারে ম্যানইউ

15

আগামী মঙ্গলবারের চ্যাম্পিয়নস লিগে পিএসজিকে স্বাগত জানানোর আগে দারুণ জয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে রাখলো ম্যানচেস্টার ইউনাইটেড। গত ডিসেম্বরে কোচের দায়িত্ব নেওয়ার পর অপরাজিত থেকে ফরাসি চ্যাম্পিয়নদের মোকাবিলা করবেন উলা গুনার সুলশার।

শনিবার পল পগবার জোড়া লক্ষ্যভেদে ফুলহ্যামের মাঠে ৩-০ গোলে জিতেছে ম্যানইউ।

নরওয়ে কোচের অধীনে সব ধরনের প্রতিযোগিতায় ১১ ম্যাচের সবগুলো অজেয় থাকলো ম্যানইউ। আর লিগে ৯ ম্যাচে ৮ জয়ে চেলসিকে টপকে সেরা চারে জায়গা করে নিলো তারা। ২৬ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে আগস্টের পর প্রথমবার চতুর্থ স্থানে ইউনাইটেড। এক ম্যাচ কম খেলে এক পয়েন্টে পিছিয়ে থাকা চেলসি রবিবার ম্যানসিটির মুখোমুখি হবে।

পগবা জোড়া গোল করলেও ম্যানইউর এই জয়ে দারুণ নৈপুণ্য অ্যান্থনি মার্সিয়ালের। গত জানুয়ারিতে ক্লাবটির সঙ্গে ৫ বছরের নতুন চুক্তি করা এই ফরাসি উইঙ্গার করেছেন অন্য গোল, আর পগবাকে দিয়ে করিয়েছেন প্রথমটি।

মার্সিয়ালের পাস থেকে ১৪ মিনিটে বাঁপায়ের শটে স্বাগতিক গোলরক্ষক সের্হিও রিকোকে পরাস্ত করেন পগবা। ফিল জোনসের পাস থেকে মার্সিয়াল ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। ক্র্যাভেন কটেজে ফুলহ্যামের কফিনে শেষ পেরেক ঠুঁকেন পগবা। হুয়ান মাতা তাদের বক্সে ফাউলের শিকার হলে ৬৫ মিনিটের পেনাল্টিতে ম্যানইউর জয় ‍সুনিশ্চিত করেন তিনি।

সাবেক কোচ হোসে মরিনহোর অধীনে প্রায়ই সমালোচিত হয়েছেন পগবা। কিন্তু সুলশারের স্পর্শে বদলে গেছেন ফরাসি মিডফিল্ডার। নরওয়ে কোচ আসার পর লিগে ৯ ম্যাচ খেলে ৭ গোল করেছেন তিনি। তাতে ২৩ ম্যাচে তার গোলসংখ্যা ১১। এই প্রথমবার শীর্ষ পাঁচ ইউরোপিয়ান লিগের এক মৌসুমে দুই সংখ্যার ঘরে গোল করলেন পগবা। সব ধরনের প্রতিযোগিতায় তার গোল ১৩টি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here