নিষেধাজ্ঞা কাটছে স্মিথ-ওয়ার্নারদের!

48

গত কমাস থেকেই উত্তাল ক্রিকেট অস্ট্রেলিয়া। বল টেম্পারিং ক্যালেঙ্কারির পর রদবদল হয়েছে অনেক বড় পদে। নিষিদ্ধ হয়েছেন স্মিথ-ওয়ার্নাররা। তবে এবার নিষেধাজ্ঞা কাটতে পারে তাদের।

বেশ কিছুদিন ধরেই ৩ ক্রিকেটারের শাস্তি তুলে নেওয়ার বিষয়ে সিএর প্রতি আবেদন জানিয়ে আসছে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সংগঠন অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসিএ)। কয়েকদিন আগে তিন ক্রিকেটারের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য বোর্ডের কাছে আনুষ্ঠানিক ভাবে আবেদন করেছে তারা।

সেই আবেদনের প্রেক্ষিতে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ব্যাপারে বোর্ড চিন্তা ভাবনা করছে বলে জানিয়েছেন সিএ’এর সিইও কেভিন রবার্টস।

বুধবার তিনি সাংবাদিকদের বলেছেন,

‘খেলোয়াড়দের শাস্তি তুলে নেওয়ার বিষয়ে এসিএ বোর্ডের আছে একটি আবেদন জানিয়েছে। শুধু আমার কাছে নয়, বোর্ডের সকলের উদ্দেশ্যে এ চিঠি দেওয়া হয়েছে। বোর্ডের বিষয়ে আমি মন্তব্য করতে চাই না। তবে বোর্ড এই আবেদনের প্রতি শ্রদ্ধাশীল এবং তাদের আবেদনকে বিবেচনা করছে।’

গেল মার্চে দক্ষিণ আফ্রিকা সফরের তৃতীয় টেস্টে বল ট্যাম্পারিংয়ের অভিযোগ ওঠে অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের বিরুদ্ধে। প্রথমে তা অস্বীকার করলেও পরবর্তীতে দায় স্বীকার করে নেন সেই সময়ের অজি অধিনায়ক স্মিথ। এরপর তদন্তে নামে ক্রিকেট অস্ট্রেলিয়া।

তদন্ত শেষে বল ট্যাম্পারিংয়ের সাথে জড়িত স্মিথ, সেই সময়ের সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন বেনক্রফটকে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করে সিএ। স্মিথ ও ওয়ার্নারকে ১২ মাসের জন্য এবং ব্যানক্রফটকে ৯ মাসের জন্য নিষিদ্ধ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here