নির্বাসন উঠলেও চোটের জন্য মার্চেই মাঠে নামা হচ্ছে না স্টিভ স্মিথের

35

মার্চেই শেষ হচ্ছে স্টিভ স্মিথের এক বছরের নির্বাসন। কিন্তু তাঁর আন্তর্জাতিক ক্রিকেট এখনই ফেরা হচ্ছে না। হাতে চোট নিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে দেশে ফিরে গিয়েছেন প্রাক্তন অস্ট্রেলিয়ান এই অধিনায়ক। শনিবার তিনি জানিয়ে দিলেন কনুইয়ে অস্ত্রোপচার করতে হবে। যার ফলে তাঁকে আরও ছ’মাস মাঠের বাইরে থাকতে হবে।বিপিএল-এ কোমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মাত্র দু’টি ম্যাচই খেলতে পেরেছিলেন স্মিথ। কিন্তু চোটের জন্য খেলা ছেড়ে ফিরতে হয়েছে। মঙ্গলবার তাঁর ডান হাতের কনুইয়ে অস্ত্রোপচার হবে। লিগামেন্টে চোট রয়েছে। সেটা ঠিক করতেই অস্ত্রোপচারের সাহায্য নিতে হচ্ছে তাঁকে। তার পর আগামী ছয় সপ্তাহ হাতে প্লাস্টার করা থাকবে। তার পর শুরু হবে রিহ্যাব।

ক্রিকেট অস্ট্রেলিয়ার মুখপাত্র বলেন, ‘‘মঙ্গলবার স্টিভ স্মিথের ডান হাএর লিগামেন্টের চোটের জন্য অস্ত্রোপচার করা হবে। ছ’সপ্তাহ হাতে প্লাস্টারের মতো করা থাকবে। তার পর শুরু হবে রিহ্যাব। কবে ক্রিকেটে ফিরতে পারবেন সেটা প্লাস্টার খোলার পরই বোঝা যাবে।”

ভিক্টোরিয়া‌ন্সের কোচ মহম্মদ সালাহউদ্দিন, আগেই তাঁর চোটের কথা জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, ‘‘আমরা নিশ্চিত নই কখন ওর চোট লাগল। কিন্তু গত দু’দিন ও অনুশীলনে ব্যাট করেনি সমস্যার জন্য। এখানে এমআরআই হলেও খুব ভালমতো বোঝা যায়নি। ও অস্ট্রেলিয়ায় ডাক্তারকে সেই রিপোর্ট পাঠানোর পর সেই ওকে দেশে ফিরে যেতে বলে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here