নিজের টেস্ট সত্ত্বার প্রতিফলন অন্য ফর্ম্যাটেও ফোটাতে চান তাইজুল

58

২০১৪ সালে তাইজুলের অভিষেকটা ছিলো স্বপ্নের মতো। প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডে অভিষেকেই হ্যাট্রিক পান তিনি। মোট ৪ উইকেট পেয়েছিলেন সে ম্যাচে। সে ম্যাচসহ ক্যারিয়ার চারটি ওয়ানডে খেলেন তিনি। কিন্তু অফফর্মের দরুণ বাদ পড়াতে ছোট ফর্ম্যাটের দলে তাঁকে এখন আর নেওয়াই হয়না। এমনকি দুই বছর আগে শেষ ওয়ানডে খেলার স্মৃতিতেও এখন ধুলো পড়েছে।

রঙিন জার্সিতে না খেলতে পারলেও টেস্টের সাদা জার্সিতে উজ্জ্বল লেগ স্পিনার তাইজুল। গত বছরে দুর্দান্ত ফর্মে থাকা তাইজুল বর্তমানে বাংলাদেশিদের মাঝে টেস্টে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি।

কিন্তু, যে রঙিন জার্সিকে ঘিরে তাইজুলের এতো রঙিন স্মৃতি সেই জার্সির টানটা তো তিনি প্রতিনিয়তই অনুভব করেন। সেই জার্সিটাকে অবশ্য আবারো নিজের কাছে টেনে নেবার একটা সুবর্ণ সুযোগ রয়েছে তাঁর সামনে । ৫ তারিখ থেকে শুরু হওয়া বিপিএলই তাঁর তুরুপের তাশ হয়ে উঠতে পারেন।

খুলনা টাইটান্সের হয়ে এবারের বিপিএলে মাঠে নামবেন তাইজুল। নিজেকে প্রমাণের জন্য এবারের আসরে সর্বোচ্চ উইকেট নিতে চান তিনি। খুলনা টাইটান্সের অফিসিয়াল পেইজে দেওয়া এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘প্রথম বারের মতো খুলনার হয়ে খেলছি। দলটি অনেক শৃঙ্খলাবদ্ধ, ইচ্ছা ছিল এই দলের হয়ে খেলার। সবারই তো একটা লক্ষ্য থাকে। এবারের বিপিএলে সর্বোচ্চ উইকেট নেয়ার লক্ষ্য নিয়েই মাঠে নামব।’

আগামী ৬ই জানুয়ারি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে নামবে তাইজুল ইসলামের খুলনা।