নিউজিল্যান্ডের মসজিদে দুর্বৃত্তদের হামলায় ছয়জন নিহত হলেও নিরাপদে টাইগাররা

189

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের খুব কাছের একটি মসজিদে হামলায় ছয়জন নিহত হয়েছেন। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়েরা। তবে সবাই বর্তমানে নিরাপদে আছেন।

দেশটির হ্যাগলি ওভাল মাঠের সামনে ডিন এভিনিউয়ের কেন্দ্রীয় ক্রাইস্টচার্চে অবস্থিত আল নূর মসজিদে এই হামলার ঘটনা ঘটে। শুক্রবার ওই মসজিদে বাংলাদেশ দলের সদস্যরা জুম্মার নামাজ পড়তে যাচ্ছিলেন।

মসজিদে প্রবেশের আগ মুহূর্তে অজ্ঞাত এক নারী তাদের মসজিদে ঢুকতে নিষেধ করেন। তিনি জানান, এখানে সন্ত্রাসী হামলা হয়েছে। খেলোয়াড়েরা তখন আতঙ্কিত হয়ে পড়েন এবং দৌড়ে হ্যাগলি ওভালে ফেরত আসেন। খেলোয়াড়দের সবাইকে মাঠের ভেতর থাকতে বলা হয়েছে। এর আগে বাংলাদেশ দল এই মাঠে অনুশীলন করেন।

স্থানীয় সংবাদ মাধ্যমে বলা হয়েছে, মসজিদের বাইরে ছয়টি মরদেহ পড়ে থাকতে দেখা গেছে। এ ঘটনায় গুরুতর আহত পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া এতে ২০ থেকে ৩০ জনের মতো আহত হয়েছেন। মসজিদের আশপাশের দুই কিলোমিটার এলাকা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

ইএসপিএন এর এক সাংবাদিক জানিয়েছেন,

বাংলাদেশ দলের সদস্যরা নিরাপদে মাঠে পৌঁছেছেন। সর্বশেষ খবরে বেশ কয়েকটি স্থানে হামলা হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনার প্রেক্ষিতে সেখানে উপস্থিত থাকা বাংলাদেশ দলের ক্রিকেটার তামিম ইকবাল নিজের টুইটার একাউন্টে লিখেন,

‘পুরো দল গোলাগুলির হাত থেকে বেঁচে গেলো। খুবই ভয়াবহ অভিজ্ঞতা, সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

পুলিশ কমিশনার মাইক বুশ বলেন, ক্রাইস্টচার্চের সব স্কুল বন্ধ করা হয়েছে। এছাড়া সাধারণ চলাচলের উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ খেলতে বাংলাদেশ দল এখন ক্রাইস্টচার্চে অবস্থান করছে। শনিবার বাংলাদেশ সময় ভোরে হ্যাগলি ওভালে স্বাগতকদের বিপক্ষে টাইগারদের খেলতে নামার কথা রয়েছে।

এদিকে এই পরিস্থিতিতে শনিবার টেস্ট সিরিজের শেষ ম্যাচটি মাঠে গড়াবে কি-না, সে ব্যাপারে এখনই কিছু জানাতে পারেনি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কর্তাব্যক্তিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here