নিউজিল্যান্ডের মাটিতে ব্যাটিংয়ে সেরা ইমরুলকে এবার স্কোয়াডেই রাখলনা নির্বাচকরা!

94

আগামীকাল তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আসন্ন এ সিরিজ শুরুর আগে টাইগার শিবিরে যোগ হয়েছে একের পর এক দুঃসংবাদ। নিউজিল্যান্ডে সেরা পারফরমার সাকিব বাদ পড়েছেন ইনজুরিতে। আর সেরা ব্যাটসম্যান ইমরুলের জায়গায় হয়নি স্কোয়াডে।

নিউজিল্যান্ডের মাটিতে ১০ ওয়ানডে ম্যাচের একটিতেও জয় পায়নি বাংলাদেশ দল। তবে এ হারের মাঝেও পাওয়ার ছিল অনেক কিছুই। সর্বশেষ নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজে ৩-০ তে হোয়াইটওয়াশ হয়েছিল টাইগাররা। তবে ব্যাটে বলে দুর্দান্ত ছিলেন সাকিব। আর ব্যাটিংয়ে সেরা ছিলেন ইমরুল।

আঙুলের ইনজুরিতে সাকিব ছিটকে গেছেন নিউজিল্যান্ড সিরিজ থেকে। কিন্তু দুর্দান্ত ইমরুল জায়গা পাননি স্কোয়াডেই। অথচ গতবার তিন ম্যাচের ওয়ানডের সিরিজে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান ছিলেন ইমরুল কায়েস। তিন ম্যাচে ৩৯.৬৬ গড়ে ১১৯ রান নিয়েছিলেন কায়েস। এর মাঝে দ্বিতীয় ম্যাচে পঞ্চাশোর্ধ্ব ইনিংসে দলকে জয়ের আশাও দেখিয়েছিলেন এই ওপেনার। স্ট্রাইকরেট (৬৯.১৮) ওয়ানডে উপযোগী না হলেও, সে সিরিজে বাংলাদেশের অন্যান্য ব্যাটসম্যানের তুলনায় যথেষ্ট এগিয়ে ছিলেন কায়েস। এবার দলেই জায়গা হয়নি তাঁর।

এছাড়াও সেরা পেসার তাসকিনও নেই এই সিরিজে। তাই নতুন বছরে বেশ কঠিন সিরিজই শুরু করতে যাচ্ছে মাশরাফি বাহীনি। তবে ফলাফল যাই হোক শিক্ষা নিয়ে বিশ্বকাপে কাজে লাগাবে টাইগাররা এমনটাই প্রত্যাশা সবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here