দলের সেরা খেলোয়াড়কে ছাড়াই শ্রীলঙ্কার এশিয়া কাপ স্কোয়াড ঘোষণা

বর্তমান শ্রীলঙ্কা দলের সেরা স্পিনার ইনজুরিতে। শ্রীলঙ্কার নির্বাচকরা ভেবেছিল, শেষ মুহূর্তে হয়তো সুস্থ হয়ে এশিয়া কাপে দলের সঙ্গে যুক্ত হতে পারবেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তবে সেটা আর সম্ভব হলো না। তাকে ছাড়াই এশিয়া কাপের জন্য দল ঘোষণা করতে হয়েছে শ্রীলঙ্কাকে।

এশিয়া কাপের আগে লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) আয়োজন করাটা যে কত বড় ভুল ছিল তা হয়তো বুঝতে পেরেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এলপিএলে ইনজুরিতে পড়ে লঙ্কান কিছু ক্রিকেটার।

এরপর একে একে ছিটকে যেতে থাকেন দুশমান্থ চামিরা, লাহিরু কুমারা, দিলশান মাধুঙ্কার মতো ক্রিকেটাররা। আর বর্তমান এশিয়া কাপ চ্যাম্পিয়নরা সবচেয়ে বড় ধাক্কা খায় দলের সেরা স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার ইনজুরির কারণে।

সেই হাসারাঙ্গাকে বাদ দিয়েই এবারের এশিয়া কাপের দল ঘোষণা করতে হয়েছে শ্রীলঙ্কাকে। লঙ্কান দলকে নেতৃত্ব দেবেন দাসুন শানাকা। এছাড়াও দলের তারকা ক্রিকেটারদের মধ্যে রয়েছেন নিশাঙ্কা, করুনারত্নে, কুশল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা। আগামীকাল (বুধবার) পর্দা উঠছে এশিয়া কাপের। প্রথম ম্যাচে মাঠে নামছে পাকিস্তান ও নেপাল। আর ৩১ আগস্ট ক্যান্ডির পাল্লেকেলেতে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার স্কোয়াড
দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, চারিথ আশালঙ্কা, সাদিরা সামারাবিক্রমা, ধনাঞ্জয়া ডি সিলভা, দুশন হেমন্ত, দুনিথ ওয়েল্লালাগে, মহেশ থিকসানা, প্রমোদ মাদুশান, কাসুন রাজিথা, বিনুরা ফার্নান্দো ও মাথিশা পাথিরানা।