তৃতীয় টেস্ট সাকিবের খেলা, না খেলার চূড়ান্ত সিদ্ধান্ত দিলেন আকরাম খান

48

ইনজুরি থেকে পুরোপুরি এখনো সেরে ওঠেননি সাকিব আল হাসান। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টও মিস করছেন বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক।

আজ সোমবার সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলে বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান সাকিবের না খেলার ব্যাপারটি নিশ্চিত করেছেন।

একই সাথে ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের জন্য বাংলাদেশের চূড়ান্ত দল ঘোষণার সময়ও জানিয়ে দেন তিনি।

বিপিএলের ফাইনালে আঙুলে চোট পাওয়া সাকিব আল হাসান নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজটা অনুমিতভাবেই মিস করেন। ইনজুরির ছোবলে টেস্ট সিরিজের প্রথম দুটি ম্যাচও মিস করেন।

তবে সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ব্যক্তিগত সফর শেষে ফিরে আসার পর ব্যাংককে গিয়ে আঙুলের অবস্থা জানার জন্য স্ক্যান করান সাকিব। সেখান থেকে ফিরে আগের চেয়ে অনেকটা ভালো অনুভব করছেন জানিয়ে তৃতীয় টেস্টে খেলার জন্য আগ্রহও প্রকাশ করেন।

কিন্তু এখনো পুরোপুরি ম্যাচ খেলার মতো অবস্থায় না পৌঁছানোয় তাঁকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছে না বিসিবি। সামনে বিশ্বকাপে পুরো ফিট সাকিবকে চায় বিসিবি। তাই ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, কিউইদের বিপক্ষে আর মাঠে নামা হচ্ছে না সাকিবের।

এদিকে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের জন্য বাংলাদেশের চূড়ান্ত দল ঘোষণা করা হবে আগামী ২৩ এপ্রিল। মোট ১৫ জনকে দলে রেখে ঘোষণা করা হবে এই চূড়ান্ত দল। তাই ২০১৯ বিশ্বকাপে লাল-সবুজের ঝাণ্ডা ওড়াবেন কারা, সেটা জানার জন্য অপেক্ষা করতে হবে ২৩ এপ্রিল পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here