ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘এসএম হলে’ বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ক্রিকেট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ রাত্রিকালীন শর্টপিচ টুর্নামেন্ট-২০১৮ এর উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় হল ছাত্রলীগের আয়োজনে এস এম হল খেলার মাঠে সপ্তাহব্যাপী এ টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।

টুর্নামেন্টে অংশ নিচ্ছে মোট ১৬টি দল। প্রথম পর্বে প্রতিটি খেলা অনুষ্ঠিত হবে ১২ ওভারের এবং দ্বিতীয় পর্বের প্রতিটি খেলা অনুষ্ঠিত হবে ১৫ ওভারের। দুই পর্ব থেকে পয়েন্টের ভিত্তিতে সেরা দুটি দলই ফাইনালে মুখোমুখী হবে।

টুর্নামেন্টের উদ্বোধনী দিনে, প্রথম ম্যাচে রাত সাড়ে ১০টায় এসএম জায়ান্ট ক্লাব মুখোমুখি হয় শেখ রাসেল ক্লাবের। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে এসএম জায়ান্ট ক্লাব ৯৭ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় শেখ রাসেলকে। জবাবে ব্যাট করতে নেমে ৬৫ রানে অলআউট হয়ে যায় শেখ রাসেল ক্লাব। ম্যাচ সেরা নির্বাচিত হন এসএম জায়ান্ট ক্লাবের আলামিন।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ সহ-সভাপতি আনোয়ার হোসেন আনু, সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেল, সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপস, আয়োজক কমিটির সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ত্রান ও দূর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক নাহিদ হাসান সুজন, আয়োজক কমিটির সদস্য ও সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগের সহ-সভাপতি মোজাহিদুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সপ্তাহব্যাপী টুর্নামেন্টেটি সফলভাবে সম্পন্ন করার জন্য হল হল ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন আয়োজকরা। শনিবার রাতের প্রথম খেলায় ক্র্যাক প্লাটুন মোকাবেলা করে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান একাদশের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here