ডেভিস কাপে ইরাককে হারাল বাংলাদেশ

133

আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে ওমান টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় মাস্কট শহরে চলছে ‘২০১৮ ডেভিস কাপ এশিয়া/ওশানিয়া জোন গ্রুপ-৪’। গ্রুপপর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতের কাছে হার মানলেও পরের ম্যাচে জয় পেয়েছে।

আজ বুধবার বাংলাদেশ দল ইরাকের বিপক্ষে ২-১ ব্যবধানে জয়লাভ করেছে। প্রথম এককে বাংলাদেশের শ্রী অমল রায় ৪-৬, ৬-৩, ৬-২ গেমে ইরাকের বরকত জেইনির বিপক্ষে জয়লাভ করে বাংলাদেশকে ১-০ ব্যবধানে এগিয়ে নে। দ্বিতীয় এককের বাংলাদেশের দীপু লাল ২-৬, ৪-৬ গেমে প্রতিপক্ষ ইরাকের আদেল মোস্তফা আল-সাঈদীর কাছে হেরে গেলে ইরাক ১-১ এ সমতা ফিরিয়ে আনে। পরবর্তীতে দ্বৈতের খেলায় বাংলাদেশের অমল রায় ও রঞ্জন রাম জুটি ৭-৬, ৬-৪ গেমে ইরাকের আলী খান হাশিম ও আদেল মোস্তফা আল সাঈদী জুটিকে হারিয়ে ২-১ ব্যবধানে জয় পায়।

‘২০১৮ ডেভিস কাপ এশিয়া/ওশানিয়া জোন গ্রুপ-৪’ এ অংশগ্রহনকারী দল সমুহকে দুটি গ্রুপে বিভক্ত করা হয়েছে। গ্রুপ-‘এ’ তে রয়েছে সংযুক্ত আরব আমিরাত [১০৩], ইরাক [১১৪], ওমান [১০৯], মায়ানমার [১১২], বাংলাদেশ [১১৬] ও কিরঘিজস্তিান [১২৭]। গ্রুপ-‘বি’ তে রয়েছে সিঙ্গাপুর [১০৬], তুর্কমেনিস্তান [১১১], মঙ্গোলিয়া [১১৩], বাহরাইন [১১৫], তাজিকিস্তান [১১৭] ও গুয়াম।

প্রতিটি গ্রুপের দলগুলো রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে এবং প্রতিটি গ্রুপ থেকে দুটি দল চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে। চূড়ান্ত পর্বে এক গ্রুপের চ্যাম্পিয়ন ও অপর গ্রুপের রানার-আপ এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী দুটি দল গ্রুপ-৪ হতে গ্রুপ-৩ তে উন্নীত হবে এবং ২০১৯ সালে ডেভিস কাপ
গ্রুপ-৩ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here