ডি মারিয়া-এমবাপের গোল পিএসজির বিশাল জয়

40

প্যারিসজুড়ে এখনও চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায়ের হতাশা। এরই মাঝে ঘরোয়া লিগে ফিরে জয়ের ধারা অব্যাহত রেখেছে পিএসজি। কিলিয়ান এমবাপেও ফিরেছেন গোলের ধারায়। পয়েন্ট তালিকার অবনমন আঞ্চলের দল দিজোঁকে উড়িয়ে শিরোপা ধরে রাখার মিশনে আরও এগিয়ে গেল টমাস টুখেলের দল।

মঙ্গলবার রাতে দিজোঁকে তাদেরই মাঠে ৪-০ গোলে হারায় পিএসজি। দিজোঁর বিপক্ষে এ নিয়ে সাত ম্যাচে শতভাগ জয়ের ধারা ধরে রাখলো ফরাসি চ্যাম্পিয়ন দলটি। আগের দেখায় দিজোঁকে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছিল তারা। সেই ম্যাচে নেইমার একাই করেছিলেন চার গোল।

ফ্রেঞ্চ লিগ ওয়ানে এটি পিএসজির টানা ষষ্ঠ ও মোট ২৪তম জয়। আগের ম্যাচে ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৩-১ গোলে হেরে দুই লেগ মিলে ৪-৩ গোলে পিছিয়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ে তারা।

ইনজুরির কারণে ব্রাজিলিয়ান তারকা মাঠের বাইরে। চোট কাটিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে দলে ফেরা আক্রমণভাগের আরেক তারকা এডিনসন কাভানি এই ম্যাচে ছিলেন না। তাদের অনুপস্থিতিতে দলের জয়ে প্রথমার্ধে দলকে এগিয়ে নেন মারকিনহোস ও এমবাপে। লিগে এ নিয়ে টানা পাঁচ ম্যাচে গোলের দেখা পাওয়া এমবাপের মৌসুমের এটি ২৫তম গোল। দ্বিতীয়ার্ধের শুরুতে দুর্দান্ত ফ্রিকিকে ব্যবধান ৩-০ করে দেন এঞ্জেল ডি মারিয়া। আর যোগ করা সময়ে স্বাগতিকদের জালে বল পাঠিয়ে ব্যবধান আরো বড় করেন ডি মারিয়ার বদলি নামা ক্যামেরুন ফরোয়ার্ড চুপো-মটিং।

২৭ ম্যাচে রেকর্ড ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। ২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিল। শেষ ছয় ম্যাচে এক পয়েন্ট অর্জন করা দিজোঁ ২০ পয়েন্ট নিয়ে লিগ থেকে অবনমনের সঙ্গে লড়ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here