ডিপিএলের অলিখিত ফাইনালে আজ মুখোমুখি আবাহনী-রুপগঞ্জ

96

ডিপিএলে সুপার লীগের ম্যাচে আজ মুখোমুখি হবে লিজেন্ডস অব রুপগঞ্জ এবং আবাহনী ক্রিকেট ক্লাব। যে ম্যাচটি পরিনত হয়েছে অলিখিত ফাইনালে। কেননা এই ম্যাচ জিতলেই এক ম্যাচ হাতে রেখে শিরোপা উৎসবে মাতবে লেজেন্ডেস অব রূপগঞ্জ। আর হারলে অপেক্ষা করতে হবে শেষ পর্যন্ত। যেখানে শিরোপা জিততে পারে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী।

বিকেএসপির তিন নম্বর মাঠে আবাহনীকে হারানোর চ্যালেঞ্জ নিচ্ছে আফতাবের দল। আর শিরোপার লড়াই শেষ ম্যাচে নিস্পত্তিতে জিততে চায় চ্যাম্পিয়নরা। সুপার লিগে টানা ম্যাচ। ২৪ ঘন্টার বিশ্রামে ফ্রেশ থেকে মাঠে নামতে চান ক্রিকেটাররা। মেগা ম্যাচের আগে অনুষ্ঠানিক অনুশীলন রাখেনি আবাহনী-রূপগঞ্জ। নাফিস-তাসকিনরা হালকা জিম ও মিটিংয়েই পরিকল্পনা সাজিয়েছেন। সৌম্য-মোসাদ্দেক-মিঠুনরাও জিমে-ইনডোরে ঝালিয়ে নিয়েছেন। অলিখিত ফাইনালে সেরাটা দেয়ার লক্ষ্য তারকাদের।

লিগে তিন হার। তার মধ্যে একটা রূপগঞ্জের বিপক্ষে। পয়েন্ট টেবিলের হিসাবে, রূপগঞ্জের জয় মানে শিরোপা হাতছাড়া। শিরোপা ধরে রাখতে বাকি দুই ম্যাচেই জয় দরকার। দেশ সেরা তারকাদের নিয়ে গড়া আবাহনী, দল হয়ে এখনও জ্বলে উঠতে পারেনি। কখনও ওয়াসিম, কখন সৈকত-অমি-মাশরাফীতে জয় এসেছে। চ্যাম্পিয়নশিপ নির্ধারিত ম্যাচে দলীয় পারফর্মেন্স চান মিঠুন।

কাগজে কলমে আবাহনীর চেয়ে অনেক পিছিয়ে রূপগঞ্জ। অনকোরা মারুফ, নাঈম শেখ, রাতুলদের সাথে জাতীয় দলের বাইরে থাকা নাফিস, তাসকিন-মুক্তাদের অবদানে লিগে বাজিমাত করেছে। আসরে হার মাত্র একটা। প্রত্যাশার বেশি পাওয়া কোচিং স্টাফ মেগা ম্যাচে চাপ না নেয়ার পরামর্শ।

এ মৌসুমে রূপগঞ্জ অপ্রতিরোধ্য হলেও সুজনের দলকে আত্মবিশ্বাস দেবে অতীত পরিসংখ্যান। আগের তিন মৌসুমে আবাহনীকে হারাতে পারেনি রূপগঞ্জ।

এছাড়াও আজ দুই ভেন্যুতে আছে আরো দুই ম্যাচ। মিরপুরে মুখোমুখি হবে মোহামেডান-প্রাইম ব্যাংক। বিকেএসপির চার নম্বর মাঠে লড়বে দোলেশ্বর ও শেখ জামাল। সবগুলো ম্যাচই শুরু হবে সকাল ৯ টায়।