টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বনিন্ম ৪৫ রান অলআউট ওয়েস্ট ইন্ডিজ (ভিডিও)

225
Photo: Sportszone24

photo: collected

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাত্র ৪৫ রানে অলআউট হয়ে এই ফরম্যাটে নিজেদের সর্বনিম্ন ও সব মিলিয়ে দ্বিতীয় সর্বনিম্ন স্কোরের লজ্জার রেকর্ড গড়েছে গেইল-হোল্ডারের ওয়েস্ট ইন্ডিজ।

সেন্ট কিটসে শুক্রবার আগে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের করা ৬ উইকেটে ১৮২ রানের জবাবে ১১ ওভার ৫ বলেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

১৩৭ রানের বিশাল জয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড। টি-টোয়েন্টিতে এটাই ইংলিশদের সবচেয়ে বড় জয় এবং সব মিলিয়ে চতুর্থ বড় জয়।

দুই ওভারে ৬ রানে ৪ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস গুঁড়িয়ে দেন ইংলিশ পেসার ক্রিস জর্ডান।

তৃতীয় ওভারে দুই ওপেনার ক্রিস গেইল ও শাই হোপকে ফিরিয়ে শুরুটা করে দিয়েছিলেন অবশ্য ডেভিড উইলি। এরপর ড্যারেন ব্রাভো, জেসন হোল্ডার, নিকোলাস পুরাণ আর ফ্যাবিয়ান অ্যালেনকে ফিরিয়ে মিডল অর্ডার গুঁড়িয়ে দেন জর্ডান।

ওয়েস্ট ইন্ডিজ তখন ৬ উইকেটে ২২ রানের ধ্বংসস্তূপে দাঁড়িয়ে। ক্যারিবীয়রা তখন টি-টোয়েন্টিতে নেদারল্যান্ডসের সর্বনিম্ন ৩৯ রানের রেকর্ড ভাঙার পথেই, ডাচরা যেটি করেছিল ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে।

শিমরন হেটমায়ার ও কার্লোস ব্রাফেটের দুটি ১০ ও দেবেন্দ্র বিশুর ৮ রানের ইনিংস ওয়েস্ট ইন্ডিজকে বিশ্ব রেকর্ডের লজ্জা থেকে বাঁচালেও নিজেদের সর্বনিম্ন স্কোরের রেকর্ডটা নতুন করে লিখতে হয়েছে। গত বছর করাচিতে পাকিস্তানের বিপক্ষে ৬০ রান ছিল দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের আগের সর্বনিম্ন।

হেটমায়ার ও ব্রাফেট ছাড়া ওয়েস্ট ইন্ডিজের ইনিংসে দুই অঙ্ক ছুঁতে পারেননি আর কেউই। গেইলসহ বাকিদের স্কোর পাশাপাশি দাঁড় করালে হবে টেলিফোন ডিজিট!

জর্ডানের ৪টি ছাড়া উইলি, আদিল রশিদ ও লিয়াম প্লাঙ্কেট ভাগ করে নেন ২টি করে উইকেট।

দেখুন ভিডিওটি…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here