জুভেন্টাসের বড় জয়

154
Photo: Collected

মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে জুভেন্টাস। তার আগে শুক্রবার সিরি ‘আ’তে উদিনেজকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে মাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল অ্যাটলেটিকো ম্যাচের প্রস্তুতি সারল দারুণভাবে।

ঘরের মাঠে এই জয়ে টানা অষ্টম লিগ শিরোপা জয়ের পথে আরো এক ধাপ এগিয়ে গেল জুভেন্টাস। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে ১৯ পয়েন্ট এগিয়ে আছে তারা।

অ্যাটলেটিকো ম্যাচকে সামনে রেখে দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে অবশ্য মাঠে নামাননি কোচ অ্যালেগ্রি। রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে যাওয়ার পর এই প্রথম কোনো ম্যাচে বিশ্রামে থাকলেন পর্তুগিজ তারকা।

শুরুর একাদশে ছিলেন না আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালাও। রোনালদো-দিবালার অনুপস্থিতিতে সুযোগ পেয়ে একাদশ মিনিটেই দলকে এগিয়ে দেন টিন-এজার মোইজে কিন। ৩৯ মিনিটে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান দ্বিগুণও এই ইতালিয়ান ফরোয়ার্ড।

বাকি গোল হয়েছে দ্বিতীয়ার্ধে। ৬৭ মিনিটে কিন প্রতিপক্ষের ডি বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় জুভেন্টাস। পেনাল্টি থেকে স্কোরলাইন ৩-০ করেন জার্মান মিডফিল্ডার এমরি কান।

৭১ মিনিটে অতিথিদের জালে চতুর্থ পেরেকটি ঠুকে দেন ব্লেইস মাতুইদি। নির্ধারিত সময়ের ছয় মিনিট বাকি থাকতে কেভিন লাজানিয়ার গোলে অতিথিদের পরাজয়ের ব্যবধানই কমে শুধু।

চলতি মৌসুমে লিগে এখন পর্যন্ত অপরাজিত জুভেন্টাস ২৭ ম্যাচে ২৪ জয় ও তিন ড্রয়ে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। এক ম্যাচ কম খেলা নাপোলির পয়েন্ট ৫৬। ৪৮ পয়েন্ট নিয়ে তিনে আছে এসি মিলান।

চ্যাম্পিয়নস লিগে প্রথম লেগে অ্যাটলেটিকোর মাঠ থেকে ২-০ গোলে হেরে এসেছে জুভেন্টাস। কোয়ার্টার ফাইনালে উঠতে হলে ঘরের মাঠে ফিরতি লেগে দারুণ কিছুই করে দেখাতে হবে তাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here