জিরুদের দুর্দান্ত হ্যাটট্রিকে শেষ আটে চেলসি

18
photo: collected

গত সপ্তাহের প্রথম লেগে ৩-০ গোলের জয়ে শেষ আটে এক পা দিয়েই রেখেছিল চেলসি। সপ্তাহঘুরে সেই ধার বাড়লো আরো, এবার দলের হয়ে প্রথম হ্যাটট্রিক পেলেন অলিভিয়ের জিরুদ আর তাতে ডায়নামো কিয়েভকে উড়িয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো ইংলিশ লিগের দলটি।

ইউক্রেনের ক্লাবটির মাঠে বৃহস্পতিবার রাতে শেষ ষোলোর ফিরতি পর্বে ৫-০ গোলে জেতা চেলসি দুই লেগ মিলিয়ে ৮-০ ব্যবধানে এগিয়ে পরের রাউন্ডে ওঠে। গত বৃহস্পতিবার প্রথম পর্বে ৩-০ ব্যবধানে জিতেছিল তারা।

জিরুদের নৈপুণ্যে ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় চেলসি। উইলিয়ানের কর্নারে সতীর্থের হেডে বল ছোট ডি-বক্সের মুখে পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড।

৩৩তম মিনিটে বাঁ দিক থেকে মার্কোস আলোনসোর ক্রস ডি-বক্সে পেয়ে প্লেসিং শটে ব্যবধান দ্বিগুণ করেন জিরুদ। আর বিরতির ঠিক আগে ডান দিকের বাইলাইন থেকে সতীর্থের ক্রস গোলমুখে পেয়ে ব্যবধান আরও বাড়ান স্প্যানিশ ডিফেন্ডার আলোনসো।

৫৯তম মিনিটে ডান দিক থেকে উইলিয়ানের ফ্রি-কিকে হেডে হ্যাটট্রিক পূরণ করেন জিরুদ। ম্যাচ জয়ের পাশাপাশি দুই লেগ মিলিয়ে ৭-০ ব্যবধানে এগিয়ে যাওয়ায় শেষ আটের টিকেটও নিশ্চিত হয়ে যায় চেলসির।

ইউরোপা লিগে এখন পর্যন্ত ৯ গোল হলো জিরুদের।

৭৮তম মিনিটে জিরুদের দারুণ পাস পেয়ে ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে নিচু শটে দলের পঞ্চম গোলটি করেন ক্যালাম হাডসন-ওডোই। প্রথম লেগেও একটি গোল করেছিলেন এই ইংলিশ ফরোয়ার্ড।

বাকি সময় আরো কোন গোলের দেখা না পেলেও বড় জয় নিয়েই মাঠ ছাড়ে মারিসিও সারির দল।

একই রাতে আসরের অন্য ম্যাচে স্লজবার্গের কাছে ৩-১ গোলে হেরেও ৩-৪ গোলের অগ্রগামিতায় শেষ আটে উঠেছে ইতালিয়ান ক্লাব নাপোলি। আর ক্রাসনোদারের সঙ্গে ১-১ গোলের ড্র নিয়েও ২-৩ গোলে এগিয়ে থেকে তাদের সঙ্গী হয়েছে স্পেনের দল ভ্যালেন্সিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here