জহুরুল-সৌম্যের ব্যাটে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে হারাল আবাহনী

421
[ছবি: সংগৃহীত ]

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সবচেয়ে বড় ম্যাচ বলা যায় এটাকে, মোহামেডান ও আবাহনী লড়াই। কিন্তু মাঠে এতোটা উত্তেজনা ছড়ালো না আর গ্যালারি তো দর্শক শূন্য। তবে এই লড়াইয়ে মোহামেডানকে ১৫ বল বাকী রেখে ৬ উইকেটে হারালো আসরের সবথেকে তারকা সমৃদ্ধ দল মাশরাফির আবাহনী লিমিটেড।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে মোহামেডানের করা ৭ উইকেটে ২৪৮ রান জহুরুল হক ও সৌম্য সরকারের দারুণ সূচনাতে ৪৭.৩ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়েই পৌছে যায় আবাহনী।

মিরপুরে এদিন ষষ্ঠ রাউন্ডের ম্যাচে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে আবাহনী লিমিটেড। ভাল খেললেও ইরফান বা রকিবুলের কেউই নিজেদের ইনিংস বড় করতে পারেননি। ৭৮ বলে ৫৭ রান করে আউট হয়েছেন ইরফান, রকিবুল থেমেছেন ৫৪ বলে ৫১ রানের ইনিংস খেলে। চলতি লিগে প্রথমবারের মতো খেলতে নেমে লিটন দাস করেন ৩৮ বলে ২৭ রান।

শেষদিকে চতুরাঙ্গা ডি সিলভা ২৪ বলে ৩২ এবং সোহাগ গাজী ২০ বলে ২৭ রান করলে ৭ উইকেট হারিয়ে ২৪৮ রান পর্যন্ত পৌঁছায় মোহামেডানের সংগ্রহ। আট নম্বরে নেমে ৭ বলে খেলে ৪ রানের অপরাজিত থাকেন মোহাম্মদ আশরাফুল।

আবাহনীর পক্ষে বল হাতে ৩টি করে উইকেট নেন নাজমুল ইসলাম অপু এবং মোহাম্মদ সাঈফউদ্দিন। অন্য উইকেট যায় মোসাদ্দেক হোসেনের ঝুলিতে।

জবাবে জহুরুল ও সৌম্যের ১০৫ রানের ওপেনিং জুটিতে দারুণ শুরু করে আবাহনী। সৌম্য ৪৩ ও জহুরুল ১৩১ বলে ৯৬ রান করে আউট হলে বাকী কাজটা করে ফেলেন সাব্বির- মোসাদ্দেক ও ওয়াসিম জাফররা। সাব্বির ২১ ও মোসাদ্দেক ১৮ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।

মোহামেডানের পক্ষে শাহাদাত ২ টি উইকেট নেন।

ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন জহুরুল হক।