চার বছর আগে ওয়ানডে খেলা করুনারত্নকে বিশ্বকাপে অধিনায়ক করলো শ্রীলঙ্কা

161

নানান জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বিশ্বকাপে নিজেদের অধিনায়কের নাম ঘোষণা করলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। মালিঙ্গা-ম্যাথিউসকে ছাপিয়ে সবশেষ ৪ বছর আগে ওয়ানডে খেলা দিমুত করুনারত্নের কাঁধে বিশ্বকাপে দলের দায়িত্ব দিয়েছে এসএলসি। তবে এখনো পুরো বিশ্বকাপ দল ঘোষণা করেনি লঙ্কানরা।

শ্রীলঙ্কার জার্সি গায়ে সবশেষ ২০১৫ সালে ওয়ানডে খেলেছিলেন দিমুথ করুনারত্নে। এরপর আর ওয়ানডে দলে দেখা যায়নি তাকে। তবে খেলেছেন টেস্ট দলে। দুর্দান্ত পারফর্ম করে টেস্ট দলের অধিনায়কত্ব ও পান তিনি। এশিয়ার প্রথম দল হিসেবে প্রোটিয়াদের মাটিতে টেস্ট সিরিজ জয়ের গৌরবও এনে দেন দলকে। এতেই তার উপর আস্হা পায় দল।

তবে সম্প্রতি মদ্যপানে এক দুর্ঘটনা ঘটানোর কারনে হাজতেও যেতে হয় তাকে। পেয়েছিলেন শাস্তিও। সে কারনে হয়ত অনেকেই ভেবেছিলেন তাকে দায়িত্বও নাও দিতে পারে বোর্ড। কিন্তু সবকিছুকে ছাপিয়ে অবশেষে তাকেই দলের অধিনায়কত্ব দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। এর আগে দলের অধিনায়ক ছিলেন লাসিথ মালিঙ্গা।

উল্লেখ্য, ২০১১ সালে অভিষেকের পরচার বছরে মাত্র ১৭ ওয়ানডে খেলেছেন ৬০ টেস্টে ৪০৭৪ রান করা দিমুথ করুনারত্নে। এরপর আর কখনো ওয়ানডেতে সুযোগই মেলেনি ১৫.৮৩ গড়ে ১৯০ ওয়ানডে রান করা দিমুথের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here