চট্টগ্রামে ওয়ানডেতে একসাথে মাঠে নামছেন তামিম-মাহমুদউল্লাহ

এশিয়া কাপে বাংলাদেশ ব্যর্থই বলা চলে। সুপার ফোরে দুটি ম্যাচ খেলে ফেললেও জয়ের দেখা পায়নি। এ অবস্থায় আলোচনায় নিউজিল্যান্ড সিরিজ। বিশ্বকাপে মাঠে নামার আগে কাউকে পরখ করে দেখার শেষ সুযোগ।

এই সিরিজে বেশ কয়েকজন নিয়মিত ক্রিকেটারের বিশ্রামের কথা শোনা গিয়েছিল আগেই।
নিউজিল্যান্ড সিরিজ দিয়েই ফিরতে পারেন পিঠের চোটে এশিয়া কাপে না থাকা তামিম ইকবাল।

এর বাইরে মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকতরাও সুযোগ পেতে পারেন নিউজিল্যান্ডের বিপক্ষে। তবে এ সিরিজের আগেই প্রস্তুতির সুযোগ পাচ্ছেন ক্রিকেটাররা।

১৪ সেপ্টেম্বর চট্টগ্রামে হাইপারফরম্যান্স ইউনিটের (এইচপি) মুখোমুখি হবে বাংলা টাইগার্স। একদিনের এই ম্যাচটিতে মাঠে নামার কথা রয়েছে তামিম-মাহমুদউল্লাহসহ বেশ কয়েকজন ক্রিকেটারের। একটি ওয়ানডের পর পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হবে। সেসব ম্যাচে নেওয়া হবে এশিয়ান গেমসের প্রস্তুতি।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘চট্টগ্রামে ওয়ানডে ম্যাচটাতে তামিম-মাহমুদউল্লাহর খেলার সম্ভাবনা আছে। তবে বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি, আজকে করবো। তামিমের বিষয়টি পুরোপুরি নির্ভর করছে সে কেমন ফিল করছে তার ওপর। ’

পিঠের চোটে দীর্ঘদিন ধরেই ভুগছেন তামিম। গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেই ছিল তার খেলা শেষ ম্যাচ। ওই ম্যাচের পর অবসরের ঘোষণা দেন তামিম। তারপর প্রধানমন্ত্রীর অনুরোধে ফিরেও আসেন। তবে এরপর আর মাঠে নামা হয়নি তার। মাহমুদউল্লাহ রিয়াদ সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন এ বছরের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে।