ঘুমিয়ে পড়া ইস্যুতে মুখ খুললেন বাভুমা

রাত পোহালেই পর্দা উঠবে ক্রিকেট বিশ্বকাপের। ক্রিকেট জগতের সবচেয়ে বড় এই আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এর আগে বুধবার ঐতিহ্য মেনে অনুষ্ঠিত হল ক্যাপ্টেন্স মিট। যেখানে অংশগ্রহণকারী ১০ দলের অধিনায়করা অংশ নিয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠান না থাকায় এই ক্যাপ্টেন্স ডে ছিল আজকের বড় আকর্ষণ। আর সেখানেই শিরোনাম হলেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক টেম্বা বাভুমা। কোন মন্তব্য নয়, বরং আসরের মাঝামাঝি সময়ে ঘুমিয়ে যাওয়ার কারণে খবরে পরিণত হয়েছেন তিনি।

শুধুই ঘুমাননি, উপস্থাপক রবি শাস্ত্রীর করা একটি প্রশ্নের উত্তরও দিয়েছেন প্রোটিয়া অধিনায়ক। তবে মাঝের সময় চোখ বন্ধ অবস্থায় দেখা গেছে বাভুমাকে। তবে বাভুমার বক্তব্য, তিনি ঘুমিয়ে যাননি। ক্যামেরার অ্যাঙ্গেলের কারণেই এমন এসেছে ছবি।

সামাজিক যোগাযোগমাধ্যম বার্মি আর্মির করা পোস্টে বাভুমা লিখেছেন, ক্যামেরার অ্যাঙ্গেলকে দোষ দিচ্ছি, আমি ঘুমাইনি।

এ নিয়ে চতুর্থবার বিশ্বকাপের স্বাগতিক হচ্ছে ভারত। জৌলুসপূর্ণ আয়োজন, ব্যাপকতা আর ব্যাপ্তিতে অন্য আসরগুলোকে ছাড়িয়ে যাওয়ার পরিকল্পনা ছিল বিসিসিআইয়ের। শোনা গিয়েছিল উদ্বোধনীতে বলিউডের রথী-মহারথীরা তো থাকবেনই, উপস্থাপন করা হবে ভারতের হাজার বছরের ইতিহাস আর ঐতিহ্যও। কিন্তু শেষ পর্যন্ত এসবের কিছুই হয়নি।

ভারতীয় গণমাধ্যমের দাবি, টেকনিক্যাল কারণে বর্ণাঢ্য কোনো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করছে না ভারতের ক্রিকেট বোর্ড-বিসিসিআই। মূলত অনুষ্ঠান আয়োজন নিয়ে বিসিসিআই এর নিশ্চুপ অবস্থানের কারণেই এমন গুঞ্জন ছড়িয়ে পড়ে।