গত বিশ্বকাপজয়ী অধিনায়ক মরগানের দৃষ্টিতে এবারের বিশ্বকাপের অন্যতম দাবিদার যে দেশ

আর দেড় মাসের অপেক্ষা। এরপরই মাঠে গড়াবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। এরই মধ্যে ক্রিকেটবোদ্ধারা বিশ্বকাপে দলগুলোর সম্ভাবনা নিয়ে চুলচেরা বিশ্লেষণ শুরু করেছেন। এবার সেই তালিকায় যোগ হলো ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মরগানের নাম।

মঙ্গলবার (২২ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, বিশ্বকাপকে সামনে রেখে নিজের ভাবনা জানিয়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক মরগান। পাশাপাশি ইংল্যান্ড দলের বিশ্বকাপ স্কোয়াড ও সম্ভাবনা নিয়েও কথা বলেছেন এই ৩৬ বছর বয়সী ক্রিকেটার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মরগান জানান, ‘বিশ্বকাপে ইংল্যান্ড অবশ্যই দুর্দান্ত দল। তবে আমি তাদের দ্বিতীয় ফেভারিটের তালিকায় রাখবো। আমি মনে করি ঘরের মাঠে ভারত সবচেয়ে আত্মবিশ্বাসী দল। ঘরের মাঠে তাদেরকেই অন্যতম দাবিদার মনে হচ্ছে। তবে ইংল্যান্ডকেও খাটো করে দেখার কোনো সুযোগ নেই।’

সাবেক এই ইংলিশ অধিনায়ক আরও বলেন, ‘ভারত-ইংল্যান্ডের বাইরে অস্ট্রেলিয়া ও পাকিস্তানকেও দাবিদার মানতে হবে। ভারতীয় কন্ডিশনে খেলতে হলে আপনার সব ধরনের সামর্থ্য থাকতে হবে। বিভিন্ন কন্ডিশনের মুখোমুখি হতে হবে। আর সেটাকে মোকাবিলা করতে সব ধরনের যোগ্যতা ও সামর্থ্য থাকতে হবে। আমি মনে করি অস্ট্রেলিয়া ও পাকিস্তানের সেটা রয়েছে।’

ইতোমধ্যেই বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করেছে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আগামী ৫ অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। ১০ দলের অংশগ্রহণে যা চলবে ১৯ নভেম্বর পর্যন্ত।