এসেন্সিওর শেষ মুহূর্তের গোলে নেদারল্যান্ড জয় করলো রিয়াল মাদ্রিদ

85
আয়াক্সকে ২-১ গোলে হারালো রিয়াল মাদ্রিদ।

চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোর প্রথম লেগে আয়াক্সকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে গোল দুটি করেছেন বেনজেমা এবং মার্কো এসেন্সিও।

জয় নিয়ে ঘরে ফিরলো রিয়াল; আয়াক্সকে হারালো ২-১ গোলে।

রিয়ালের থেকে অনেক ভালো খেলেছে ডাচ দল আয়াক্স। তাদের একটি গোলও বিতর্কিত সিদ্ধান্তে বাতিল না হলে ম্যাচটির ভাগ্য অন্যরকমও হতে পারতো।

সান্তিয়াগো সোলারি এবার শুরুর একাদশেই জায়গা দেন গ্যারেথ বেলকে। স্প্যানিশ লীগের গত ম্যাচে এথলেটিকো মাদ্রিদের বিপক্ষে বদলি খেলোয়াড় হিসেবে গোল করেছিলেন বেল।

আয়াক্সের ঘরের মাঠ ইয়োহান ক্রুইফ এরেনায় ১৩ বছর পর মাঠে গড়ায় চ্যাম্পিয়ন্স লীগের নয়া আউট পর্বের কোন খেলা। খেলার শুরু থেকেই দাপটের সাথে খেলতে থাকে স্বাগতিকরা। প্রথমার্ধে হাকিম জায়েখ, ট্যাডিচ এবং ডেভিড নেরেস কয়েকবার জোরালো অকর্মন চালান। কিন্তু কর্তোয়ার বিশ্বস্ত হাতে ফিরে আসে সব। ৩৭ মিনিটে আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ট্যাগলিয়াফিকো গোল করলেও ফাউলের জন্য বাতিল হয়ে যায়।

এর মধ্যে ম্যাচের ৬০ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন করিম বেনজেমা। ৭৩ মিনিটে আয়াক্সের হয়ে গোলটি শোধ করেন হাকিম জায়েখ। যদিও ম্যাচের শেষ মুহূর্তে গোল করে দলের জয় নিশ্চিত করেন স্প্যানিশ উইঙ্গার মার্কো এসেন্সিও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here