এশিয়া কাপে আরব অমিরাতের বিপক্ষে বড় ব্যবধানে হারল টাইগাররা

187

ইমার্জিং এশিয়া কাপে পাকিস্তানের করাচিতে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ ও সংযুক্ত আরব আমিরাত জাতীয় ক্রিকেট দল। আগে ব্যাট করতে নেমে আরব আমিরাত ৪৯.৪ ওভারে ২৬৭ রানে অলআউট হয়। ২৬৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৩৬.৫ ওভারে মাত্র ১৭০ অলআউট হয় বাংলাদেশ। ফলে আমিরাতের কাছে ৯৭ রানের বড় ব্যবধানে হারে টাইগাররা।

টস জিতে ব্যাট করতে নেমে ১০২ রানের উদ্বোধনী জুটিতেই বড় সংগ্রহের আভাস দিচ্ছিল আরব আমিরাত। নির্ধারিত ৫০ ওভারের আগেই গুঁটিয়ে যায় দলটি। মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় স্কোর বোর্ডে তুলেছে ২৬৭ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৯৮ করেন ওপেনার আশফাক আহমেদ। ৫২ রান করেন টপ অর্ডারের উইকেটকিপার ব্যাটসম্যান গোলাম শাব্বির। ৪০ করেছেন আরেক ওপেনার রোহান মোস্তফা।

৪টি উইকেট নিয়েছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। ৩টি উইকেট নেন আরেক পেসার খালেদ আহমেদ।

২৬৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামে বাংলাদেশ। দলীয় ২৮ রানে ওপেনার জাকির হাসানকে হারায় বাংলাদেশ। জাকিরের বিদায়ের পর বেশি সময় ঠিকেননি টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। দলীয় ৭৯ রানে তৃতীয় উইকেট হিসেবে ওপেনার মিজানুর ব্যক্তিগত ৪০ রান করে আউট হলে শুরু হয় বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়। একে একে ফিরে যান মোসাদ্দেক, ইয়াসির আলি, নুরুল হাসান সোহানরা।

অধিনায়ক সোহান ও মোসাদ্দেক ফিরেন নিজেদের রানের খাতা খোলার আগে। ইয়াসির আউট হয়েছেন ২০ রান করে। তাদের পর বিদায় নেন তানভীর ইসলাম। দলীয় ১০০ রান পার হবার আগেই ৭ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল।

১১০ রানের মাথায় ফেরেন আফিফ। এরপর প্রতিরোধ গড়ে তুলার চেষ্টা করেন লোয়াল অর্ডারের দুই ব্যাটসম্যান শফিউল ও শরিফুল ইসলাম। নবম উইকেটে তাঁরা দু’জনে মিলে গড়েন ৫৪ রানের জুটি। তাদের এই জুটি ভাঙে শফিউলের বিদায়ে। যাবার আগে তিনি ৬ চারের মারে করে যান ৩২ রান। শেষ ব্যাটসম্যান খালেদ আউট হন দলীয় ১৭০ রানে। শরিফুল অপরাজিত থাকেন ব্যক্তিগত ৩১ রানে। তাঁর ২৫ বলের ইনিংসটিতে রয়েছে ৩টি ছক্কা ও ১টি চারের মার। বাংলাদেশ দল ৭৯ বল বাকি থাকতেই অলআউট হয় ১৭০ রানে। ফলে আমিরাতের কাছে ৯৭ রানের বড় হার দিয়ে ইমার্জিং এশিয়া কাপ শুরু করে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল।

আমিরাতের হয়ে ৪টি করে উইকেট তুলে নেন আহমেদ রেজা ও ইমরান হায়দার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here