এশিয়া কাপে জায়গা না পাওয়া ভারতীয় ক্রিকেটারের টুইট ভাইরাল

আগামী ৩০ আগস্ট থেকে মাঠে গড়াবে এশিয়া কাপ। ৬ দলের অংশগ্রহণে এবারের এশিয়া মহাদেশের শ্রেষ্ঠত্বের লড়াই হবে পাকিস্তান ও শ্রীলঙ্কায়। আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। তবে সেই দলে স্থান পাননি দেশটির তারকা লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে একটি টুইট করেন চাহাল। যা প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গেই নেটদুনিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গেছে। তবে টুইটটি কাউকে আক্রমণ করে করেননি চাহাল, নিজেকে অনুপ্রেরণা দিতেই এই কাজ করেছেন এই লেগি।

২০১৮ সালে ইংল্যান্ড সিরিজেও টিম ইন্ডিয়ার স্কোয়াডে ঠাঁয় পাননি চাহাল। সে সময় তার পাশে দাঁড়ান বর্তমান অধিনায়ক রোহিত শর্মা। ওই সময় এক টুইট বার্তায় চাহালের উদ্দেশে রোহিত লেখেন, ‘হ্যাঁ, দল থেকে বাদ পড়াটা মেনে নেওয়া কঠিন। তবে লেগে থাকো। আবার সূর্য উঠবে। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

‘হিটম্যান’খ্যাত রোহিতের সেই টুইটটিই এবার পোস্ট করেছেন চাহাল। ইতোমধ্যে তা টক অব দ্য টাউনে পরিণত হয়েছে। এবারও অনেকের সমর্থন পাচ্ছেন চাহাল। এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘চিন্তা কইরেন না যুজি ভাইয়া। সেরাটা আসতে এখনও বাকি’।

তবে আরেক টুইটার ব্যবহারকারী চাহালকে খোঁচা মেরে লেখেন, ‘এখন চাহালের চেয়ে কুলদ্বীপ যাদব এগিয়ে।’

এদিকে চাহালকে এশিয়া কাপের দল থেকে বাদ দেওয়ার প্রসঙ্গে কথা বলেছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নির্বাচক কমিটির চেয়ারম্যান এবং সাবেক পেসার অজিত আগারকার, ‘সাম্প্রতিক সময়ে অক্ষর প্যাটেল ভালো করছে। সে ব্যাটও করতে পারে। এই মুহূর্তে দারুণ ফর্মে রয়েছে কুলদ্বীপ যাদব। চাহালের চেয়ে এগিয়ে আছে ও। তাই কাউকে বাদ দিতেই হতো।’

ভারতের এশিয়া কাপের দল :
রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমান গিল, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, কুলদ্বীপ যাদব, ঈশান কিষাণ (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা ও প্রসিদ্ধ কৃষ্ণা।