পরবর্তী এল ক্লাসিকো ২৩ ডিসেম্বর; জেনেনিন বিগত সব পরিসংখ্যান

571

পরবর্তী এল ক্লাসিকোর দিনক্ষণ চূড়ান্ত হয়েছে। স্প্যনিশ লা লিগা প্রেসিডেন্ট জ্যাভিয়ের টেবাস বার্সিলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার পরবর্তী এল ক্লাসিকোর তারিখ নির্ধারণ করেছেন। আগামী ২৩ ডিসেম্বর বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় লা লিগার চলতি মৌসুমের প্রথম এল ক্লাসিকো অনুষ্ঠিত হবে।

প্রাথমিকভাবে রিয়াল মাদ্রিদ ও বার্সিলোনার মধ্যকার লা লিগার প্রথম ম্যাচটি ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে একটি স্প্যানিশ সংবাদমাধ্যমকে টেবাস চূড়ান্ত তারিখ হিসেবে ২৩ ডিসেম্বরের কথা জানিয়েছেন। লা লিগার প্রথম লেগে সান্টিয়াগো বার্নাব্যুতে বার্সাকে আতিথ্য দেবে রিয়াল। গত আগস্টে স্প্যানিশ সুপার কাপের দুই লেগেই বার্সিলোনাকে পরাজিত করেছে রিয়াল। এবার সেই হারের বদলা নেয়ার সুযোগ পাবে আর্নেস্টো ভালভার্দের দল। বর্তমানে লা লিগার তিন রাউন্ড শেষে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে আপাতত টেবিলের শীর্ষে আছে বার্সা। অন্যদিকে ঘরের মাঠে ভ্যালেন্সিয়া ও লেভান্তের সঙ্গে টানা দুটি ম্যাচে ড্র করা রিয়াল ৫ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে।

লা লিগায় এখন পর্যন্ত ১৭৪ এল ক্লাসিকোতে মুখোমুখি হয়েছে রিয়াল মাদ্রিদ ও বার্সিলোনা। বার্সার ৬৯ জয়ের বিপরীতে রিয়াল জয় পেয়েছে ৭২ ম্যাচে। তবে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে (প্রীতি ম্যাচসহ) বার্সিলোনার দিকে জয়ের পাল্লা ভারি। কাতালানদের ১১১ জয়ের বিপরীতে লস ব্লাঙ্কোসরা জয় পেয়েছে ৯৯টিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here