এবাদতকে নিয়ে বড় দুঃসংবাদ; খেলতে পারবেন না বিশ্বকাপেও!

SportsZone24 SportsZone24

হাঁটুর ইনজুরির কারণ এশিয়া কাপের দলে থাকলেও শেষ পর্যন্ত বাদ পড়েন পেসার এবাদত হোসেন। সে সময় শঙ্কা ছিল তার ওয়ানডে বিশ্বকাপে খেলা নিয়ে। অবশেষে সেই শঙ্কা বাস্তবে রূপ নিলো। জানা গেছে অপারেশনের কারণে ওয়ানডে বিশ্বকাপ খেলতে পারবেন না এ টাইগার পেসার।

বুধবার (৩০ আগস্ট) এ বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অন্তত ৯ মাসের জন্য ছিটকে গেছেন এ টাইগার পেসার।

এদিকে ফেসবুকে এবাদত নিজেই জানিয়েছেন তার অস্ত্রোপচারের কথা। জীবনে প্রথমবার অপারেশন থিয়েটারে যাওয়ার কথা উল্লেখ করে এবাদত সকলের দোআ চেয়েছেন।

ঘরের মাঠে আফগান সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন এবাদত। আফগানিস্তানের ইনিংসের ৪২তম ওভারের তৃতীয় বল করার সময় লাফ দিতে গিয়ে আম্পায়ার গাজী সোহেলের কাঁধে বাড়ি খায় এবাদতের হাত। আর এমন ধাক্কা খেয়ে রানআপে নিজেকে ঠিকঠাক থামাতে পারেননি। ফলে পেছন ঘুরে পড়ে যান মাটিতে, তখনই পায়ে আঘাত পান এবাদত।

Advertisement
আরও পড়ুন: এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন লিটন, ডাক পেলেন যে ক্রিকেটার

এরপর তাকে ৪৮ ঘন্টার পর্যবেক্ষণে রাখা হয়। কিন্তু এই সময়ে চোট গুরুত্বর অনুধাবন করতে পেরে এই পেসারকে নিয়ে নতুন পরিকল্পনা করেন ফিজিও। ধারণা করা হয়েছিল, এশিয়া কাপ দিয়ে আবারও মাঠে ফিরবেন তিনি। তবে পুরোপুরি ফিট না হওয়ায় তাকে নিয়ে আর ঝুঁকি নেয়নি টিম ম্যানেজমেন্ট।

শেষ পর্যন্ত তার জায়গায় এশিয়া কাপের স্কোয়াডে জায়গা পান তরুণ পেসার তানজিম হাসান সাকিব। এরপরই এবাদতকে বিশ্বকাপে পেতে উঠেপড়ে লাগে বিসিবি। যার কারণে এবাদতের আরও ভালো চিকিৎসার জন্য লন্ডনে পাঠানো হয়।

তবে বুধবার সকালে জানা যায়, লন্ডনে ডাক্তারের ছুরিকাঁচির নিচে জেতে হচ্ছে এবাদতকে। যার কারণে দীর্ঘদিনের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে।