এক পরিবর্তন করে বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের শক্তিশালী দল ঘোষণা

আগামী ৫ অক্টোবর থেকে ভারতের মাঠে গড়াবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। বিশ্বকাপকে সামনে রেখে গত মাসে ১৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। এবার সেই দলে কিছুটা বদল এনে চূড়ান্ত স্কোয়াড দিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

গুগল নিউজে ফলো করুন আরটিভি অনলাইন
চোটের কারণে সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন ওপেনার জেসন রয়। এবার তাকে বিশ্বকাপের স্কোয়াড থেকেও বাদ দেওয়া হয়েছে। তার বদলি হিসেবে এবার ইংল্যান্ড দলে সুযোগ পেয়েছেন আলোচিত ব্যাটার হ্যারি ব্রুক।

চলতি বছর ৬ ওয়ানডে খেলে দুটি সেঞ্চুরি করেন রয়। চোট কাটিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে ফিরতে পারেন তিনি। তার অবস্থা দেখে স্কোয়াডে আবার আসতে পারে বদল। কারণ ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বকাপ দলে ইচ্ছে করলেই বদল আনতে পারবে দলগুলো।

এবার ইংল্যান্ডের বিশ্বকাপ দলের বড় চমক ছিল স্টোকসের অবসর ভেঙে ফেরা। গত বিশ্বকাপ জয়ের নায়ক ফিরেই দেখান নিজের ঝলক। নিউজিল্যান্ডের বিপক্ষে করেন ১২৪ বলে ১৮২ রান। প্রত্যাশিতভাবেই তাকে রাখা হয়েছে বিশ্বকাপ দলেও।

ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড:
জস বাটলার (অধিনায়ক/উইকেটকিপার), গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, দাভিদ মালান, আদিল রশিদ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, মার্ক উড ও ক্রিস ওকস।