নতুন এক জনকে অধিনায়ক করে বাংলাদেশ সফরের নিউজিল্যান্ড দল ঘোষণা

বিশ্বকাপের আগে উপমহাদেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার শেষ ধাপ হিসেবে বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড। বাংলাদেশের সঙ্গে কিউইদের এই সিরিজটি ছিল বিশেষ গুরুত্বপূর্ণ। তবে টাইগারদের জন্য শেষ পরীক্ষার ঘরের মাঠে কিউইদের বিপক্ষে সিরিজটি।

নিউজিল্যান্ড দল ঘোষণার পর হতাশ হয়েছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। এই সিরিজে দ্বিতীয় সারির দল নিয়ে আসছে কিউইরা। তবে এর আগে নিশ্চিত করেছিলেন, মূল কোচিং প্যানেল পাঠাবে না নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

শনিবার (২ সেপ্টেম্বর) ভোরে নিজেদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমে লকি ফার্গুসনকে অধিনায়ক করে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। প্রথমবারের মতো জাতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব পালন করবেন এই পেসার।

কিউই বোর্ডের নতুন প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পেয়েছেন নিউজিল্যান্ড ক্রিকেট প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের (এনজেডসিপিএ) সাবেক চেয়ারম্যান স্কট উইনিঙ্ক। বাংলাদেশ সফরে এমন তারুণ্যনির্ভর দল গঠনের পেছনে ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

স্কট উইনিঙ্ক বলেন, আগামী এপ্রিল পর্যন্ত আমাদের ঠাসা সূচিতে খেলতে হবে। এর মধ্যে বিশ্বকাপ, টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্র এবং পাকিস্তান সফরও আছে। এর আগে ওয়ার্কলোডে ভারসাম্য আনার মাধ্যমে বিভিন্ন ধরনের খেলোয়াড়েরা বাংলাদেশের মতো পরিবেশ সম্পর্কে স্বচ্ছ ধারনা পাবে। বাংলাদেশ সফর বেশ চ্যালেঞ্জিং। সেখানকার কন্ডিশনের সঙ্গে দ্রুত মানিয়ে পারা পরবর্তী কয়েক মাসের জন্য গুরুত্বপূর্ণ হবে।

বাংলাদেশ সফরে নিউজিল্যান্ডের ওয়ানডে দল:

লকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, চ্যাড বোজ, উইল ইয়াং, টম ব্ল্যান্ডেল, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, কোল ম্যাককোনকি, ডেন ক্লিভার, কাইল জেমিসন, অ্যাডাম মিল্‌নে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার ও ট্রেন্ট বোল্ট।